মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এফএ কাপের সেমিতে ম্যানইউ

স্পোর্টস রিপোর্টার ॥ এবারও ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপার দৌড় থেকে ছিটকে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সরাসরি চ্যাম্পিয়ন্স লীগে খেলার মতো পয়েন্টও তুলতে পারবে কিনা তা নিয়ে বড় শঙ্কা। কেননা, এই মুহূর্তে প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে ইংলিশ ফুটবলের এই ঐতিহ্যবাহী ক্লাবটি। ৩১ ম্যাচ থেকে তাদের সংগ্রহে মাত্র ৪৯ পয়েন্ট। তবে এফএ কাপের লড়াইয়ে ভালভাবেই টিকে আছে রেড ডেভিলরা। শনিবারও তারা ২-১ গোলে নরউইচ সিটিকে হারিয়ে এফএ কাপের সেমিফাইনালের টিকেট নিশ্চিত করেছে।

তবে কোয়ার্টার ফাইনালের বাধা অতিক্রম করতে কম বেগ পেতে হয়নি ম্যানচেস্টারের ক্লাবটিকে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে সমতায় ছিল, তাই তো ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর যোগ করা সময়ে অধিনায়ক হ্যারি মাগুয়েরের গোলে সেমি নিশ্চিত করে রেড ডেভিলরা। মাঠের ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেডের দাপটই বেশি ছিল। ৬৪ শতাংশ বলের দখল ছিল পগবাদের পায়ে। প্রতিপক্ষের গোলবারে শট নিয়েছিল ৩৬, যার মধ্যে লক্ষ্যে ছিল ৮টি। তবুও প্রথমার্ধে গোলের দেখা মেলেনি। ৫১ মিনিটে ওডিওন ইগালোর গোলে ১-০ তে এগিয়ে যায় ইউনাইটেড। তবে খুব বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি রেড ডেভিলরা। ৭৫ মিনিটে টড ক্যান্টওয়েলের গোলে সমতায় ফিরে নরউইচ। ৮৮ মিনিটে টিম ক্লস লাল কার্ড দেখলে দশজনের দলে পরিণত হয় নরউইচ। তবে এই সুযোগ পেয়েও গোল আদায় করতে পারছিল না রাশফোর্ড-গ্রিনউডরা। যাতে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে ১১৮ মিনিটে দারুণ এক গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন ইউনাইটেড অধিয়ায়ক হ্যারি মাগুয়ের। শেষ পর্যন্ত এই গোলেই ম্যাচের ফল নির্ধারণ হয়েছে। কোয়ার্টারের অপর লড়াইয়ে রবিবার রাতে আর্সেনালের মুখোমুখি হয় শেফিল্ড ইউনাইটেড। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে সেমিফাইনাল খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records