শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসরাইলি আগ্রাসনের মুখে ঐক্যবদ্ধ হোন ॥ ইসমাইল হানিয়া

ইসরাইলি আগ্রাসনের মুখে ঐক্যবদ্ধ হোন ॥ ইসমাইল হানিয়া

অনলাইন ডেস্ক ॥ ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া আরবও মুসলিম বিশ্বের রাজনৈতিক নেতাদেরকে ফিলিস্তিন ইস্যুতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি অধিকৃত পশ্চিম তীরের বিরাট অংশকে ইসরাইলের সঙ্গে সংযুক্ত করার ইহুদিবাদী পরিকল্পনা রুখে দেয়ার জন্য মুসলিম নেতাদের প্রতি অনুরোধ জানান।

সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশের রাজনৈতিক দল ও সংগঠনের ১২০ জনেরও বেশী নেতাকে লেখা এক চিঠিতে ইসমাইল হানিয়া আরো বলেন, "আমরা বিশ্বাস করি ফিলিস্তিন ইস্যুতে আরব ও মুসলিম বিশ্বের রাজনৈতিক দল এবং সংগঠনের নেতাদের ঐতিহাসিক দায়িত্ব রয়েছে। ফিলিস্তিনি জনগণের বৈধ অধিকারের প্রতি সমর্থন এবং ফিলিস্তিনি ভূখণ্ড দখলে ইসরাইলি পরিকল্পনা রুখে দেয়ার জন্য তাদেরকে সেই দায়িত্ব পালন করতে হবে।"

ফিলিস্তিনের পশ্চিম তীর, জেরুজালেম আল-কুদস এবং জর্দান উপত্যকা দখলের জন্য ইহুদিবাদী ইসরাইল যে ফৌজদারি ও বর্ণবাদী সিদ্ধান্ত নিয়েছে তার বিরুদ্ধে লড়াই করতে ইসমাইল হানিয়া মুসলিম নেতাদের প্রতি আহ্বান জানান। ফিলিস্তিনের ভূমিতে মুসলমান এবং খ্রিস্টানদের জন্য যেসব পবিত্র স্থান রয়েছে তার সুরক্ষা দাবিও তোলেন ইসমাইল হানিয়া।

এছাড়া, ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদিকরণের যে প্রক্রিয়া চালিয়ে আসছে ইসরাইল তা থামানোর জন্য কার্যকর ব্যবস্থা নেয়ার আহ্বান জানান হামাসের এ শীর্ষ নেতা। এসব বিষয়ে ঐক্যবদ্ধ অবস্থান নেয়ার জন্য তিনি আরব এবং মুসলিম বিশ্বের নেতাদের জরুরি একটি সম্মেলনে অংশ নেয়ার প্রস্তাব দেন। হানিয়া বলেন, ইহুদিবাদী ইসরাইল অবৈধ ইহুদি বসতি নির্মাণের যে প্রকল্প বাস্তবায়ন করে চলেছে সেগুলো বন্ধ করার জন্য আরব ও মুসলিম সংসদগুলোর মধ্যে শক্তিশালী যোগাযোগ গড়ে তোলা জরুরি।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records