বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাফিজ, ওয়াহাবসহ পাকিস্তানের ৭ ক্রিকেটার করোনা আক্রান্ত

হাফিজ, ওয়াহাবসহ পাকিস্তানের ৭ ক্রিকেটার করোনা আক্রান্ত

অনলাইন ডেস্ক ॥ আগের দিন জানা গিয়েছিল পাকিস্তানের তিনজন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত। সেই সংখ্যা দ্বিগুণেরও বেশি হয়েছে। আরও সাতজন ক্রিকেটার করোনাভাইরাসে পজিটিভ হয়েছেন। সব মিলিয়ে পাকিস্তান জাতীয় দলের দশজন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এই পরিস্থিতির মধ্যেও পাকিস্তান ক্রিকেট দল তাদের ইংল্যান্ড সফরে যেতে প্রায় প্রস্তুত!

২২ জুন করোনাভাইরাসে আক্রান্ত তিনজন পাকিস্তানি ক্রিকেটারের নাম জানা গিয়েছিল। এরা হলেন- হায়দার আলী, হারিস রউফ ও স্পিনার শাদাব খান। ২৩ জুন তালিকাটা আরও লম্বা হলো। এই তালিকায় যোগ হয়েছে ফকর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান এবং ওয়াহাব রিয়াজ। এছাড়াও দলের ম্যাসাজম্যান মালাং আলীও করোনা পজিটিভ হয়েছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে সোমবার এদের করোনাভাইরাস টেস্ট করা হয়। সেই টেস্টের ফল পাওয়া গেছে মঙ্গলবার, ২৩ জুন।

ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তান কিছুদিন আগে ২৯ সদস্যের দল ঘোষণা করে। ক্রিকেটাররা করোনাভাইরাস পজিটিভ হতে পারেন এই আশঙ্কায় আরও চারজনকে অতিরিক্ত তালিকায়ও রাখা হয়। সবমিলিয়ে সেই ৩৩ ক্রিকেটারের মধ্যে ১০জনই করোনা পজিটিভ হয়ে এখন গৃহবন্দী।

যেসব ক্রিকেটার এবং দলের ম্যানেজমেন্ট সদস্যরা নেগেটিভ প্রমাণিত হয়েছেন তাদের আবারও বুধবার ও বৃহস্পতিবার অর্থাৎ ২৪ ও ২৫ জুন পরীক্ষা করা হবে। তারপর তারা নির্ধারিত সময় অনুযায়ী ইংল্যান্ড রওয়ানা হবেন। ইংল্যান্ডে পৌঁছানোর ২৪ ঘন্টার মধ্যে তাদের আরেকবার করোনাভাইরাস টেস্ট করা হবে।

পিসিবি জানিয়েছে, যে সকল খেলোয়াড় পজিটিভ প্রমাণিত হয়েছেন তাদের দু’দফা নেগেটিভ ফল আসার পর তারা ইংল্যান্ড সফরে যাবেন।

পিসিবি’র প্রধান নির্বাহী (সিও) ওয়াসিম খান জানিয়েছেন- ‘যাদের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে তাদের কেউ কোনো ধরনের উপসর্গেও ভুগছিলেন না। এতেই বোঝা যাচ্ছে কি বিপদজনক কায়দায় না এই ভাইরাস মানুষের মধ্যে ছড়াচ্ছে।’

তিনি জানান- ‘যারা পজিটিভ প্রমাণিত হয়েছেন, তাদের দেখভাল করা হচ্ছে। সবধরনের সাহায্য সহযোগিতা করা হচ্ছে। তাদের শরীরে পরে অ্যান্টিবডি টেস্টও করা হবে। দ্বিতীয়বারের মতো নেগেটিভ ফল আসার পর তারা ইংল্যান্ড সফরে বাকি দলের সঙ্গে যোগ দেবেন।’

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর        
//--BID Records