শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনায় গত ২৪ ঘন্টায় ৬৫ জন করোনায় আক্রান্ত

পাবনায় গত ২৪ ঘন্টায় ৬৫ জন করোনায় আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ জেলায় করোনা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। গত ২৪ ঘন্টায় জেলায় ৪১০ টি নমুনা পরীক্ষায় ৬৫ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এর মধ্যে পাবনা সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা শীর্ষে রয়েছে।

পাবনা সদরে ৪৪ জন, সুজানগর ও ঈশ্বরদীতে ৫ জন করে, আটঘড়িয়া, সাঁথিয়ায় ৪ জন করে, চাটমোহর উপজেলায় ৩ জন।

এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৩৬ জনে দাড়ালো বলে পাবনার সিভিল সার্জন ডা মেহেদী ইকবাল জানিয়েছেন। তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় ২৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। আর জেলায় করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এদিকে জেলায় করোনা পরীক্ষার ল্যাব না থাকায় করোনার নমুনা টেষ্টের জন্য রাজশাহী ও ঢাকা পাঠাতে হচ্ছে। আর এসব পরীক্ষার রিপোর্ট আসতেই ১২/১৪ দিন সময় লাগায় সংক্রমণের সংখ্যা দিন দিন বাড়ছে বলে সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে।অন্যদিকে করোনা পজিটিভ রোগীদের ঠিকমতো ফলো আপ না করায় রোগীরা নাজেহালের শিকার হচ্ছেন। টেষ্টের ফলাফলের জন্য দিনের পর দিন অপেক্ষায় থাকতে হচ্ছে। কোন কোন রোগী করোনা পজিটিভ রিপোর্ট আসার পর ২০-২৫ দিন পার হলেও তাদের ২য় বার পরীক্ষার জন্য নমুনা নেয়া হয়নি।এ ব্যাপাওে সংশ্লিষ্ট বিভাগ জানিয়েছে করোনার নমুনা সংগ্রহকারী কর্মীরা নিজেরাই আক্রান্ত হওয়ায় এ অসঙ্গতি সৃষ্টি হয়েছে।

এদিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় জেলায় করোনা পরিস্তিতি জটিল আকার ধারণ করায় সুধিমহলের মধ্যে উদ্বেগ বাড়ছে।বিভিন্ন মহল আক্রান্ত এলাকাকে রেডজোন ঘোষণাসহ প্রশাসনিক কড়াকড়ি অবস্থানের দাবি তুলেছেন।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records