মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন

কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন

অনলাইন রিপোর্টার ॥ পৃথিবীতে বসবাসরত প্রতিটি জাতির মধ্যেই বিশেষ দিনকে উপলক্ষ করে উৎসবের রেওয়াজ প্রাচীনকাল থেকেই। আর বিশ্ব মুসলমানদের সবচেয়ে বড় উৎসব ঈদ। ধর্মপ্রাণ মুসলমানরা উৎসব আমেজের মধ্য দিয়ে ঈদ পালন করে থাকে। তবে বর্তমানে প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সব কিছু উলট-পালট হয়ে গেছে।

করোনা ভাইরাস পবিত্র ঈদুল ফিতরের আনন্দ মাটি করে দিয়েছে। এবারের ঈদটি দেশবাসী উদযাপন করছে একদম সাদামাটাভাবে। নেই কোনো খোশ মেজাজ। আতঙ্ক আর দুশ্চিন্তা নিয়ে মসজিদে মসজিদে ঈদের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। অন্য বার ঈদের নামাজ শেষে একজন আরেকজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেয়ার যে দৃশ্য দেখা যেত এবার তা দেখা যায়নি। কেউ কারও সাথে কোলাকুলি করেনি। দূরত্ব বজায় রেখে ঈদের কুশল বিনিময় করেছেন।

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সব নির্দেশনা মেনে সোমবার সকাল ৭টায় এই জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে কোলাকুলি বা হাত মেলাতে দেখা যায়নি কাউকে। সবার মাঝেই একটা আতঙ্ক লক্ষ্য করা গেছে। শুধু রাজধানী নয় এ চিত্র গোটা দেশেরই।

পুরাণ ঢাকার হোসনি দালান জামে মসজিদে ঈদের নামাজ আদায় করা রনি বলেন, এরকম ঈদের পরিবেশ দেখতে হবে কল্পনাও করিনি কোনো দিন। ঈদের দিন কোলাকুলি করে করে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার মজাটাই আলাদা। এবার আর তা হল না। সৃষ্টিকর্তা যেন আর এমন ঈদ আর না দেখায়।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records