রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলাপাড়ায় আমফানে ঘরবাড়ি বিধ্বস্ত মানুষের পাশে সেনাবাহিনী

কলাপাড়ায় আমফানে ঘরবাড়ি বিধ্বস্ত মানুষের পাশে সেনাবাহিনী

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী ॥ ঘুর্ণিঝড় আমফানে পটুয়াখালীর কলাপাড়ায় বেড়িবাঁধের বাইরের বসীন্দা মাদরাসা শিক্ষক আল-আমিনের বিধ্বস্ত ঘরটি নতুনভাবে নির্মাণ করে দিলেন সেনাবাহিনীর সদস্যরা। বরিশাল শেখ হাসিনা সেনানিবাসের সপ্তম পদাতিক ডিভিশনের সাত অর্টিলারি ব্রিগেডের ৪২ ফিল্ডের নেতৃত্বে শনিবার সকাল থেকে এ গৃহপুনর্বাসন কার্যক্রম শুরু হয়। কলাপাড়ায় সেনাবাহিনীর এ পূণর্বাসন কার্যক্রম শুরু করেন ক্যাপ্টেন ওয়াসিফ।

মদিনা তুল উলুম নুরানী মহিলা মাদরাসার শিক্ষক আল আমিন জানান, ঘূর্ণিঝড় আমফানের তান্ডবে তার ঘরটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়। মা-বাবা ও দুই কন্যা সন্তান নিয়ে তিনি বিপাকে পড়েছিলেন। ঠিক এ সময় সেনাবাহিনী সদস্যরা কঠোর পরিশ্রম করে তার বসতঘরটি নির্মাণ করে দেয়ায় তিনি স্বস্তি ফিরে পেলেন। কৃতজ্ঞতা প্রকাশ করেন সেনাবাহিনীর প্রতি।

ক্যাপ্টেন ওয়াসিফ জানান, ঘূর্ণিঝড় আমফানে কলাপাড়ায় ক্ষতিগ্রস্ত গৃহহারাদের তালিকা করে সেনাবাহিনীর পক্ষ থেকে তাদের নতুন ঘর নির্মান করে দেয়া হবে। এর আগে তারা আমফানে ক্ষতিগ্রস্ত দুই শতাধিক পরিবারের মাঝে ত্রান সহায়তা প্রদান করেন।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮