সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাবের মাদকবিরোধী অভিযানে এক আসামি নিহত

র‌্যাবের মাদকবিরোধী অভিযানে এক আসামি নিহত
  • ইয়াবা, গাঁজা ও বন্দুক উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ র‌্যাবের নেতৃত্বে চলছে মাদক নির্মূলে গঠিত স্পেশাল টাস্কফোর্সের চলমান ধারাবাহিক অভিযান। ঢাকায় পৃথক তিনটি অভিযানে আগারগাঁওয়ে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে অস্ত্র ও মাদকের মামলার এক আসামি নিহত হয়েছে। আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। জব্দ হয়েছে ত্রিশ হাজার ইয়াবা ও বন্দুক। ক্যান্টনমেন্টের মাটিকাটা থেকে এক হাজার পিস ইয়াবাসহ মাদক স¤্রাজ্ঞী স্বপ্না গ্রেফতার ও গাবতলীতে চালের বস্তা থেকে উদ্ধার হয়েছে এক মণ গাঁজা।

বৃহস্পতিবার ভোর পাঁচটার দিকে আগারগাঁও লিংক রোডে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে মাঝ বয়সী এক ব্যক্তি নিহত হয়। ঘটনাস্থল থেকে জব্দ হয় ৩০ হাজার ইয়াবা, একটি বিদেশী পিস্তল ও ইয়াবা বহনের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল। র‌্যাব-২ এর স্পেশাল কোম্পানির কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী বলছেন, ঘটনার সময় তারা আগারগাঁও পঙ্গু হাসপাতালের সামনে চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি করছিলেন। এ সময় দ্রুতগতির একটি মোটরসাইকেলে দু’জন শ্যামলীর দিক থেকে এসে তাদের অতিক্রম করছিল। বেপরোয়া গতি দেখে মোটরসাইকেল আরোহীকে থামার জন্য সিগন্যাল দেয়া হয়। এ সময় পেছনের জন দ্রুত নেমেই আবার শ্যামলীর দিকে দৌড়ে পালিয়ে যায়। আর চালক কোন কিছু বুঝে ওঠার আগেই গুলি চালিয়ে দেয়। র‌্যাবও গুলি চালাতে থাকে। এক পর্যায়ে ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে রাস্তায় পড়ে যায়। গোলাগুলিতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন।

মোটরসাইকেলটি আইল্যান্ডে ধাক্কা খেয়ে পড়ে যায়। ওই ব্যক্তির সঙ্গে থাকা ত্রিশ হাজার ইয়াবা পাওয়া যায়। খানিকটা দূর থেকে একটি পিস্তল জব্দ হয়। গুলিবিদ্ধ ব্যক্তিকে দ্রুত শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।

পরে ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে নিহত ব্যক্তি কবির হোসেন (৪৫) বলে জানা যায়। তার বাড়ি গাজীপুরের শ্রীপুরে। নিহত কবির হোসেনের বিরুদ্ধে ১৩টি মাদক মামলা ও একাধিক অস্ত্র মামলা রয়েছে।

এদিকে বুধবার রাতে ক্যান্টনমেন্ট থানাধীন মাটিকাটা এলাকায় অভিযান চালায় র‌্যাব-৪ এর একটি দল। র‌্যাব-৪ এর অধিনায়ক পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক মোঃ মোজাম্মেল হক বলছেন, অভিযানে অত্র এলাকার মাদক স¤্রাজ্ঞী হিসেবে পরিচিত স্বপ্না আক্তার গ্রেফতার হয়। তাকে কাছে পাওয়া যায় এক হাজার পিস ইয়াবা, প্রায় এক শ’ গ্রাম হেরোইন ও জাল টাকা। সে নিজস্ব সিন্ডিকেট গড়ে তুলে মাদক আর জাল টাকার ব্যবসা করছিল। তার সঙ্গে শীর্ষ সন্ত্রাসী কিলার আব্বাসের নিয়মিত যোগাযোগ ছিল। সে কিলার আব্বাসের অন্যতম ঘনিষ্ঠ সহযোগী ছিল।

বুধবার র‌্যাব-৪ এর অধিনায়ক আরও জানান, বুধবার গাবতলী বাস টার্মিনালের সামনে একটি চালের ট্রাক থেকে একটি চালের বস্তায় পাওয়া যায় এক মণ গাঁজা। গ্রেফতার করা হয় চারজনকে।

চালের আড়ালে গাঁজাগুলো আনা হচ্ছিল। অনেক চালের বস্তার মধ্যে একটি বস্তায় গাঁজা আনলে কেউ ধরতে পারবে না, এমন ধারণা ছিল মাদক ব্যবসায়ীদের। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে মাদক ব্যবসায়ী শিল্পী বেগম (২৮), শ্রাবণ ওরফে শাওন (২০), হৃদয় মিয়া (২৫) ও আল-আমিন (১৮)।

তারা সীমান্ত এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে চালের বস্তার আড়ালে নিয়ে আসত।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক (অপারেশনস) পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) এস এম মাসুম রাব্বানী জনকণ্ঠকে জানান, মাদক নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক স্পেশাল টাস্কফোর্স গঠিত হয়েছে।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records