বুধবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একুশে পদকপ্রাপ্ত ড. মজিবর রহমানের ইন্তেকাল

  • প্রধানমন্ত্রীর শোক

জনকণ্ঠ ডেস্ক ॥ একুশে পদকপ্রাপ্ত এবং ‘দেবদাস’ হিসেবে পরিচিত অধ্যাপক ড. মজিবর রহমান বার্ধক্যজনিত কারণে সোমবার সকাল দশটার দিকে জয়পুরহাট সদর উপজেলার মাহরুল গ্রামে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক অধ্যাপক ছিলেন। খবর বাসসর।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অসাধারণ অবদানের জন্য তাকে ২০১৫ সালে একুশে পদকে ভূষিত করা হয়। রাজশাহীতে হিন্দু সম্প্রদায়ের ওপর পাকিস্তানী সেনাবাহিনীর বর্বর অত্যাচারের প্রতীকী প্রতিবাদ হিসেবে ১৯৭১ সালে তিনি ‘দেবদাস’ নাম গ্রহণ করেন। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। মঙ্গলবার এক শোকবার্তায় প্রধানমন্ত্রী ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ড. মজিবর রহমানের অসামান্য অবদানের কথা স্মরণ করেন। শেখ হাসিনা বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানী হানাদার বাহিনী দ্বারা শারীরিক ও মানসিকভাবে নির্যাতিত ড. মজিবর রহমান দেশ মাতৃকার জন্য সাহসিকতার অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন।’ প্রধানমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records