বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লকডাউন ভঙ্গ করায় মালয়েশিয়ায় গ্রেফতার ১৫ হাজার

লকডাউন ভঙ্গ করায় মালয়েশিয়ায় গ্রেফতার ১৫ হাজার

অনলাইন ডেস্ক ॥ মালয়েশিয়ায় লকডাউন ভঙ্গ করায় ১৫ হাজারের বেশি মানুষকে গ্রেফতার করা হয়েছে। গত ১৮ মার্চ থেকে দেশটিতে লকডাউন চলছে। এরই মধ্যে অনেকেই লকডাউনের নিয়ম ভঙ্গ করেছেন।

এদিকে, লকডাউন ভঙ্গ করায় লোকজনকে গ্রেফতারের সমালোচনা করছে মানবাধিকার সংগঠনগুলো। লকডাউনের নিয়ম ভঙ্গকারী লোকজনকে গ্রেফতার করে জেলে না পাঠানোর জন্য মালয়েশিয়াকে আহ্বান জানিয়েছে হিউম্যান রাইটস ওয়াচ।

সম্প্রতি লকডাউন ভঙ্গ করায় গ্রেফতার হওয়াদের মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছেন। তিনি তার প্রেমিকের জন্মদিনে কেক উপহার দেওয়ার জন্য লকডাউন ভঙ্গ করে বাড়ি থেকে বেরিয়েছিলেন।

তাকে সাতদিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে এক হাজার মালয়েশিয়ান রিঙ্গিত জরিমানা করা হয়েছে। যদি তিনি জরিমানা না দিতে পারেন তবে তাকে হয়তো আরও দু'মাস কারাদণ্ড ভোগ করতে হতে পারে।

এদিকে, হিউম্যান রাইটস ওয়াচের এশিয়া বিষয়ক পরিচালক ফিল রবার্টসন বলছেন, মালয়েশিয়া সরকারকে বুঝতে হবে যে, কোভিড-১৯ থেকে জনগণকে বাঁচাতে হলে কারাগারে জনসংখ্যা কমাতে হবে।

আরও বেশি লোকজনকে কারাগারে পাঠালে পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। এদিকে, মালয়েশিয়ায় এখন পর্যন্ত ৫ হাজার ৮২০ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৯৯ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ হাজার ৯৫৭ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১ হাজার ৭৬৪টি। অপরদিকে ৩৭ জনের অবস্থা গুরুতর।

শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         নিরাপদ সড়ক দাবি ॥ রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়         বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যে রাজশাহীর পৌর মেয়র আব্বাস গ্রেফতার         ঢাবি জাতিকে যা কিছু উপহার দিয়েছে তা নিঃসন্দেহে গর্ব ও গৌরবের         রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়