বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিপিই ও মাস্ক পরে কেউ বাড়িতে এলে থানায় ফোন দিন

  • করোনা তথ্য সংগ্রহ

স্টাফ রিপোর্টার ॥ করোনারোগীর তথ্য সংগ্রহ ও জরুরী সেবার নামে পিপিই ও মাস্ক পরে কেউ বাড়িতে এলে ৯৯৯ অথবা নিকটস্থ থানায় ফোন করে তাদের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য দেশবাসীকে অনুরোধ জানিয়েছে পুলিশ সদর দফতর। পুলিশ সদর দফতর সূত্র জানায়, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে, করোনা রোগীর তথ্য সংগ্রহ ও জরুরী সেবার নামে কিছু দুষ্কৃতকারী সাধারণ মানুষের বাড়িতে গিয়ে অপরাধ সংঘটনের সুযোগ নিচ্ছে। এই অবস্থায় নাগরিকদের আহ্বান জানানো যাচ্ছে যে, আপনারা কোন অবস্থাতেই আগন্তুকের পরিচয় নিশ্চিত না হয়ে অথবা তার বা তাদের কার্যকর্মের বৈধতা সম্পর্কে নিশ্চিত না হয়ে তাকে বা তাদের আপনাদের গৃহে প্রবেশ করতে দেবেন না। এ বিষয়ে সন্দেহ হলে, নিকটস্থ থানাকে অবহিত করুন অথবা ৯৯৯ এ ফোন করে নিশ্চিত হোন। বাংলাদেশ পুলিশ সব সময় আপনার পাশে রয়েছে। একইসঙ্গে এ ধরনের দুষ্কৃতকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করছে বাংলাদেশ পুলিশ। সদর দফতর সূত্র জানায়, শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি পোস্টে পুলিশ জানতে পারে, টাঙ্গাইলে একটি বাড়িতে পিপিই ও মাস্ক পরিহিত ব্যক্তিরা বাড়িতে প্রবেশ করে ডাকাতি করে। এর পরিপ্রেক্ষিতে পুলিশ সতর্কতা অবলম্বন করে। বাংলাদেশ পুলিশ সব সময় দেশবাসীর পাশে রয়েছে। এ ধরনের দুষ্কৃতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে সরকারের ঘোষিত সাধারণ ছুটি চলাকালে রাজধানীসহ আশপাশের জেলায় পিপিই পরে ডাক্তার, স্বাস্থ্যকর্মী সেজে বাড়ি ডাকাতির কথা শোনা যাচ্ছে। এমন পরিস্থিতির মুখোমুখি হলে বাসার মূল ফটকের গেট না খুলে দ্রুত নিকটস্থ থানায় বিষয়টি জানানোর পরামর্শ দেয়া হচ্ছে। তিনি জানান, সামনে রমজান আসছে। করোনা এবং রমজান সামনে রেখে অপরাধীরা সরব হতে পারে। এজন্য রাতের প্যাট্রোল ডিউটি আরও বাড়ানো হয়েছে। ডাকাতির মতো অপরাধ দমনে ঢাকা জেলা পুলিশ তৎপর রয়েছে।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী