মঙ্গলবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সঞ্চয়পত্রের টাকা তুলতে পারবেন গ্রাহক

সঞ্চয়পত্রের টাকা তুলতে পারবেন গ্রাহক

অর্থনৈতিক রিপোর্টার ॥ মেয়াদ পূর্ণ হওয়া জাতীয় সঞ্চয় পত্রের টাকা তুলতে পারবে গ্রাহক। রবিবার বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে একটি সার্কূলার জারি করেছে। এতে বলা হয়েছে, মেয়াদ পূর্ণ হওয়া জাতীয় সঞ্চয় সার্টিফিকেট এবং কুপনের অর্থ পরিশোধের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

করোনাভাইরাসের কারণে সীমিত আকারে পরিচালিত হচ্ছে ব্যাংক। খোলা রাখা হয়েছে ক্লিয়ারিং হাউস। তবে সঞ্চয়পত্রের টাকা লেনদেনের বিষয়ে নির্দিষ্ট কোনো নির্দেশনা ছিল না এতদিন। তাই সঞ্চয়পত্রের বিনিয়োগকারীদের কথা চিন্ত করে কেন্দ্রীয় ব্যাংক এ নির্দেশনা দিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব সাইট সুপারভিশন থেকে জাতি করা সার্কুলারে বলা হয়, বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো সার্কুলারে বলা হয়, বিভিন্ন ব্যাংকিং লেনদেন কার্যক্রমের পাশাপাশি ব্যাংকের সংশ্লিষ্ট গ্রাহকের বিভিন্ন জাতীয় সঞ্চয় সার্টিফিকেটের মেয়াদ পূর্তিতে নগদায়ন এবং কুপনের অর্থ পরিশোধেও অন্তর্ভুক্ত হবে। এ বিষয়ে গ্রাহকসেবা প্রদান নিশ্চিত করার জন্য আপনাদের নির্দেশ দেয়া হলো।

উল্লেখ, করোনাভাইরাসের সংক্রমণরোধে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে সরকার। এ সময় তফসিলি ব্যাংকগুলোর সীমিত আকারে ব্যাংকের লেনদেন চালু রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নগদ লেনদেন করতে পারবেন গ্রাহক। আর ব্যাংক খোলা থাকবে বিকেল ৩টা পর্যন্ত।

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)তথ্য অনুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ আক্রান্ত হয়েছেন, মারা গেছেন একজন।

এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জনে। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও তিনজন। ফলে মোট সুস্থ হয়েছেন ৩৩ জন। আর এতে মৃতের সংখ্যা দাড়িয়েছে ৯ জনে।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records