মঙ্গলবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একটি মৃত্যুও আমাদের কাম্য নয় ॥ প্রধানমন্ত্রী

একটি মৃত্যুও আমাদের কাম্য নয় ॥ প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে কোভিড-১৯ এ এখন পর্যন্ত আটজন মারা গেছেন। আমি তাদের আত্মার শান্তি কামনা করি। আমাদের কাছে একটি মৃত্যুও কাম্য নয়।

আজ রবিবার সকাল ১০টায় গণভবন থেকে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। নভেল করোনাভাইরাস মহামারির সার্বিক পরিস্থিতি এবং তা মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরতে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী। সংবাদ সম্মেলন বাংলাদেশ টেলিভিশন ও বেতারে সরাসরি সম্প্রচার করা হয়।

তিনি বলেন, এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ জন। এদের মধ্যে সেরে উঠেছেন ৩০ জন। বাংলাদেশ সময়মতো যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। এর ফলে আল্লাহর রহমতে এখনও আমাদের এখানে ব্যাপক সংক্রমণ ঘটেনি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আশার বাণী এটুকু যে সুস্থতার লক্ষণ বেশি। আমরা দেখছি মানুষ সুস্থ হচ্ছে, কাজেই এখানে খুব বেশি একটা ঘাবড়ানোর কিছু নেই। তবু আমি মনেকরি সবাই যদি নিজেদের স্বাস্থ্য সুরক্ষা নির্দেশনা যথাযথবভাবে মেনে চলেন তাহলে খুব দ্রুত সুস্থতা লাভ করতে পারবেন।

তিনি বলেন, সামনে আমাদের বাংলা নতুন বছর। এদিন আপনারা ঘরে বসে উদযাপন করুন। সবকিছু মিডিয়ার মাধ্যমে হবে, সেটা সামাজিক যোগাযোগ মাধ্যমেও হতে পারে। এরমধ্যে আমাদের শবে বরাত আছে। সকলে ঘরে বসে দোয়া করুন যেন মহান আল্লাহ আমাদের বরাত ভাল রাখেন। দেশের মানুষ যেন এগিয়ে যেতে পারে। এ মহামারী থেকে যেন বিশ্ববাসী রক্ষা পায়।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপরিকল্পনা ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records