রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাজার সিন্ডিকেট ও করোনা প্রতিরোধে সচেতনতা বাড়ানোর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের

বাজার সিন্ডিকেট ও করোনা প্রতিরোধে সচেতনতা বাড়ানোর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের

স্টাফ রিপোর্টার ॥ বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণ ছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং করোনা প্রতিরোধে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে সংশ্লিষ্ট দফতর ও অধিদফতরকে বেশ কিছু নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের এই করোনা পরিস্থিতিতে সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশের যথাযথ ভূমিকা পালন করা ছাড়াও এ সময় চুরি, ডাকাতি ও ছিনতাই রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। স্বাস্থ্য বিভাগ ও বিদেশফেরত ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিত করার বিষয়ে প্রশাসনকে নিরাপত্তা সহায়তাসহ এই লক্ষ্যে পরিচালিত মোবাইল কোর্টকে সহযোগিতা দিতে হবে। খেটে খাওয়া দিনমজুর কিংবা অসহায় এবং অসচ্ছল ব্যক্তি যারা অর্থের অভাবে খাবার কিনদে পারছেন না, তাদের খাবার সামগ্রীসহ অন্যান্য জিনিসপত্র পৌঁছে দেয়ার বিষয়ে প্রশাসনকে সহায়তা করতে হবে।

দেশের সীমান্ত এলাকায় চোরাচালানসহ বৈধ ও অবৈধ পন্থায় করোনা রোগী যাতে দেশের ভেতরে ঢুকতে না পারে সেই দিকে সংশ্লিষ্টদের তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। এছাড়া দেশের নৌপথে বৈধ ও অবৈধ পন্থায় যাতে কোনও করোনা আক্রান্ত ব্যক্তি ঢুকতে না পারে সেজন্য টহল অব্যাহত রয়েছে। সারাদেশে করোনা ভাইরাস প্রতিরোধে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অধীন সব আইন শৃঙ্খলা বাহিনী সারা দেশে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত অব্যাহত রাখতে হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় আরও বলা হয়, পুলিশ তার নিজস্ব বাহিনীর সদস্যদের করোনাভাইরাস প্রতিরোধে হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, মাক্স ও পিপিইসহ নিরাপত্তা সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। জনগণ যাতে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হয়, সেজন্য মানুষকে সচেতন করা এবং হ্যান্ড মাইকিংয়ের মাধ্যমে বিভিন্ন সচেতনতামূলক তথ্য প্রদান করা হচ্ছে। জলকামান এর মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধী জীবাণু নাশক ওষুধ ছিটানো হচ্ছে। দেশের রোহিঙ্গা অঞ্চলগুলোতে যাতে করোনা ভাইরাস সংক্রমিত হতে না পারে সে ব্যাপারে সচেতনতামূলক কার্যক্রম অব্যহত আছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records