রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ॥ মংলায় ১২৬ বাড়িতে লাল নিশানা

নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৩ মার্চ ॥ মংলার ১২৬ বাড়িতে উড়ছে উপজেলা প্রশাসনের লাল নিশানা। করোনাভাইরাসের বিস্তার রোধে বিদেশ থেকে আগত ব্যক্তির অবস্থান চিহ্নিত করতেই প্রশাসন এ ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানা গেছে। জানতে চাইলে মংলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাহাত মান্নান সোমবার দুপুরে সেলফোনে বলেন ‘এখন পর্যন্ত পুরো মংলায় ১২৬ বাড়িতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লালা নিশানা উড়ানো হয়েছে। মূলত বিদেশ থেকে কেউ এলে সেই দিন থেকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে আমরা রাখছি। আর এ সময়ে ওই বাড়িতে লাল নিশানা উড়ানো থাকবে। এদিকে করোনাভাইরাসের বিস্তার রোধে সোমবার দুপুরে মংলা উপজেলা অফিসার্স ক্লাবে জরুরী বৈঠক করেছে স্থানীয় প্রশাসন।

বৈঠকে বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। বৈঠকে মংলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাহাত মান্নান জানান, সোমবার পর্যন্ত মংলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১শ’ ২৬ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা বেশির ভাগই ভারত থেকে আগত এছাড়াও রয়েছে সিঙ্গাপুর, ইতালি, মালয়েশিয়া, বাহারাইনের। এছাড়া বৈঠকে সন্ধ্যা ৬টার পর মুদি, কাঁচা ও ওষুধের দোকান ছাড়া অন্য দোকানপাট বন্ধ এবং দিনের বেলায় চায়ের দোকানগুলোতে বসার বেঞ্চ ও কেরাম বোর্ড সরিয়ে ফেলার এবং দোকানপাটের টেলিভিশন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

দিনাজপুর

স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, করোনাভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন ও সতর্ক করতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় ৭৪ জন প্রবাসী ব্যক্তির বাড়িতে লাল পতাকা টাঙ্গিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। একইসঙ্গে সদ্য বিদেশ ফেরত ৭৪ জনের নামের তালিকা দেয়া হয়েছে দিনাজপুর জেলা প্রশাসনকে। এসব বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখতেও এলাকার জন সাধারণকে সতর্ক করতে রবিবার বিকেল থেকে ঘোড়াঘাট উপজেলা প্রশাসনের পক্ষে থানা পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যরা তালিকা অনুযায়ী প্রতিটি প্রবাসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টাঙ্গিয়ে দেয়। ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম বলেন, করোনাভাইরাস সচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে আমরা সদ্য দেশে ফেরা সব প্রবাসী ব্যক্তির বাড়িতে লাল পতাকা টাঙ্গিয়ে দিয়েছি। তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে চাপ প্রয়োগ করছি। সেই সঙ্গে লাল পতাকা লাগানো বাড়িতে যাতায়াত না করতে এলাকাবাসীকে সচেতন করছি। ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, তালিকা অনুযায়ী আমরা সব বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি। মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত তাদের সঙ্গে যোগাযোগ করছি। তাছাড়া তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে অনুরোধ করছি এবং স্থানীয় জন প্রতিনিধিদেরও প্রযুক্তির মাধ্যমে তাদের কার্যক্রম ও গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬