সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশকে তুলনামূলক নিরাপদ ভাবছেন আবাহনী কোচ

বাংলাদেশকে তুলনামূলক নিরাপদ ভাবছেন আবাহনী কোচ

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা ভাইরাসে পর্তুগালের চলমান পরিস্থিতিতে দুশ্চিন্তায় থাকলেও আপাতত বাংলাদেশকে নিরাপদ মনে করছেন আবাহনী লিমিটেড ঢাকার পর্তুগিজ কোচ মারিও লেমোস। যদিও করোনাকে গুরুত্ব দিয়ে দলের ফুটবলারদের পাশাপাশি নিজ পরিবারকে সচেতন থাকার পরামর্শ এই কোচের। আর জামার্নি ও নাইজেরিয়ায় করোনার প্রকোপ দেখা দিলেও হাজার মাইল দূরে থেকেও পরিবারকে মিস করছেন আবাহনীর এডগার বের্নহার্ড ও সানডে চিজোবা।

করোনা ভাইরাসের প্রভাবে প্রিমিয়ার লিগের দুই একটি ক্লাব ছাড়া বেশির ভাগ ক্লাবই ফুটবলারদের কয়েকদিনের জন্য ছুটি দিয়েছে। দেশীয় ফুটবলাররা যার যার পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গেলেও ক্লাবগুলোর বিদেশী ফুটবলারসহ কোচিং স্টাফরা বাংলাদেশেই আছেন। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কঠিন পরিস্থিতিতে দুশ্চিন্তাও কম নয় তাদের।

এই যেমন আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোস করোনা ভাইরাস নিয়ে বেশ চিন্তিত। কারণ বিশ্বের অন্যান্য দেশের মতো লেমোসের দেশ পর্তুগালে এরই মধ্যে ১২ হাজারের বেশি মানুষ কোভিড নাইন্টিনে আক্রান্ত। তাই এই মুহূর্তে পরিবারের সান্নিধ্য খুব মিস করছেন লেমোস। তবে মাতৃভুমিতে না যেতে পারলেও পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশকে নিরাপদই মনে করছেন আবাহনীর এই কোচ। তিনি বলেন, একজন কোচ হিসেবে সবার আগে ফুটবলারদের নিরাপদে রাখাটাকে প্রাধান্য দিতে চাই। করোনা ভাইরাসকে গুরুত্ব দিয়ে সচেতন থাকাটা জরুরী। চলমান পরিস্থিতিতে ছুটিতে থেকেও পরিবারকে খুব মিস করছি। বিশ্বব্যাপী করোনা মহামারী আকার ধারণ করলেওএই মুহূর্তে বাংলাদেশকে নিরাপদ মনে করছি। আর লিগে দল শীর্ষে আছে। তাই ফুটবলাররা ফিরলে আবার নতুন উদ্দ্যমে প্রস্তুতি শুরু করবো।

মারিও লেমোসের মতো নিজেদের পরিবারকে অনুভব করছেন আবাহনীর এডগার বের্নহার্ড ও সানডে চিজোবা। কিরগিস্তানের ফুটবলার এডগারের পরিবার থাকে সুদূর জার্মানিতে। যেখানে ২১ হাজারেরও বেশি মানুষ এখন কোরোনার ছোবলে জর্জরিত। তাইতো ক্লাব ছুটি দিলেও চলমান পরিস্থিতিতে চিন্তার ভাঁজ এডগারের কপালে। তারপরও সবাইকে সতর্ক থাকার আহবান এই মিডফিল্ডারের। এদিকে পরিবার নিয়ে দুশ্চিন্তায় আছে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবাও। এ অবস্থায় পরিবার ও সতীর্থদের কাছে নিজের সুরক্ষায় সচেতন থাকার অনুরোধ সানডের।

করোনা প্রভাবকে গুরুত্ব দিয়ে প্রিমিয়ার লিগ ১৫ দিনের জন্য স্থগিত করায় বাফুফেকে ধন্যবাদ জানান এই দুই বিদেশী ফুটবলার।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন