রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশকে তুলনামূলক নিরাপদ ভাবছেন আবাহনী কোচ

বাংলাদেশকে তুলনামূলক নিরাপদ ভাবছেন আবাহনী কোচ

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা ভাইরাসে পর্তুগালের চলমান পরিস্থিতিতে দুশ্চিন্তায় থাকলেও আপাতত বাংলাদেশকে নিরাপদ মনে করছেন আবাহনী লিমিটেড ঢাকার পর্তুগিজ কোচ মারিও লেমোস। যদিও করোনাকে গুরুত্ব দিয়ে দলের ফুটবলারদের পাশাপাশি নিজ পরিবারকে সচেতন থাকার পরামর্শ এই কোচের। আর জামার্নি ও নাইজেরিয়ায় করোনার প্রকোপ দেখা দিলেও হাজার মাইল দূরে থেকেও পরিবারকে মিস করছেন আবাহনীর এডগার বের্নহার্ড ও সানডে চিজোবা।

করোনা ভাইরাসের প্রভাবে প্রিমিয়ার লিগের দুই একটি ক্লাব ছাড়া বেশির ভাগ ক্লাবই ফুটবলারদের কয়েকদিনের জন্য ছুটি দিয়েছে। দেশীয় ফুটবলাররা যার যার পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গেলেও ক্লাবগুলোর বিদেশী ফুটবলারসহ কোচিং স্টাফরা বাংলাদেশেই আছেন। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কঠিন পরিস্থিতিতে দুশ্চিন্তাও কম নয় তাদের।

এই যেমন আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোস করোনা ভাইরাস নিয়ে বেশ চিন্তিত। কারণ বিশ্বের অন্যান্য দেশের মতো লেমোসের দেশ পর্তুগালে এরই মধ্যে ১২ হাজারের বেশি মানুষ কোভিড নাইন্টিনে আক্রান্ত। তাই এই মুহূর্তে পরিবারের সান্নিধ্য খুব মিস করছেন লেমোস। তবে মাতৃভুমিতে না যেতে পারলেও পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশকে নিরাপদই মনে করছেন আবাহনীর এই কোচ। তিনি বলেন, একজন কোচ হিসেবে সবার আগে ফুটবলারদের নিরাপদে রাখাটাকে প্রাধান্য দিতে চাই। করোনা ভাইরাসকে গুরুত্ব দিয়ে সচেতন থাকাটা জরুরী। চলমান পরিস্থিতিতে ছুটিতে থেকেও পরিবারকে খুব মিস করছি। বিশ্বব্যাপী করোনা মহামারী আকার ধারণ করলেওএই মুহূর্তে বাংলাদেশকে নিরাপদ মনে করছি। আর লিগে দল শীর্ষে আছে। তাই ফুটবলাররা ফিরলে আবার নতুন উদ্দ্যমে প্রস্তুতি শুরু করবো।

মারিও লেমোসের মতো নিজেদের পরিবারকে অনুভব করছেন আবাহনীর এডগার বের্নহার্ড ও সানডে চিজোবা। কিরগিস্তানের ফুটবলার এডগারের পরিবার থাকে সুদূর জার্মানিতে। যেখানে ২১ হাজারেরও বেশি মানুষ এখন কোরোনার ছোবলে জর্জরিত। তাইতো ক্লাব ছুটি দিলেও চলমান পরিস্থিতিতে চিন্তার ভাঁজ এডগারের কপালে। তারপরও সবাইকে সতর্ক থাকার আহবান এই মিডফিল্ডারের। এদিকে পরিবার নিয়ে দুশ্চিন্তায় আছে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবাও। এ অবস্থায় পরিবার ও সতীর্থদের কাছে নিজের সুরক্ষায় সচেতন থাকার অনুরোধ সানডের।

করোনা প্রভাবকে গুরুত্ব দিয়ে প্রিমিয়ার লিগ ১৫ দিনের জন্য স্থগিত করায় বাফুফেকে ধন্যবাদ জানান এই দুই বিদেশী ফুটবলার।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর