সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশকে তুলনামূলক নিরাপদ ভাবছেন আবাহনী কোচ

বাংলাদেশকে তুলনামূলক নিরাপদ ভাবছেন আবাহনী কোচ

স্পোর্টস রিপোর্টার ॥ করোনা ভাইরাসে পর্তুগালের চলমান পরিস্থিতিতে দুশ্চিন্তায় থাকলেও আপাতত বাংলাদেশকে নিরাপদ মনে করছেন আবাহনী লিমিটেড ঢাকার পর্তুগিজ কোচ মারিও লেমোস। যদিও করোনাকে গুরুত্ব দিয়ে দলের ফুটবলারদের পাশাপাশি নিজ পরিবারকে সচেতন থাকার পরামর্শ এই কোচের। আর জামার্নি ও নাইজেরিয়ায় করোনার প্রকোপ দেখা দিলেও হাজার মাইল দূরে থেকেও পরিবারকে মিস করছেন আবাহনীর এডগার বের্নহার্ড ও সানডে চিজোবা।

করোনা ভাইরাসের প্রভাবে প্রিমিয়ার লিগের দুই একটি ক্লাব ছাড়া বেশির ভাগ ক্লাবই ফুটবলারদের কয়েকদিনের জন্য ছুটি দিয়েছে। দেশীয় ফুটবলাররা যার যার পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গেলেও ক্লাবগুলোর বিদেশী ফুটবলারসহ কোচিং স্টাফরা বাংলাদেশেই আছেন। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কঠিন পরিস্থিতিতে দুশ্চিন্তাও কম নয় তাদের।

এই যেমন আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোস করোনা ভাইরাস নিয়ে বেশ চিন্তিত। কারণ বিশ্বের অন্যান্য দেশের মতো লেমোসের দেশ পর্তুগালে এরই মধ্যে ১২ হাজারের বেশি মানুষ কোভিড নাইন্টিনে আক্রান্ত। তাই এই মুহূর্তে পরিবারের সান্নিধ্য খুব মিস করছেন লেমোস। তবে মাতৃভুমিতে না যেতে পারলেও পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশকে নিরাপদই মনে করছেন আবাহনীর এই কোচ। তিনি বলেন, একজন কোচ হিসেবে সবার আগে ফুটবলারদের নিরাপদে রাখাটাকে প্রাধান্য দিতে চাই। করোনা ভাইরাসকে গুরুত্ব দিয়ে সচেতন থাকাটা জরুরী। চলমান পরিস্থিতিতে ছুটিতে থেকেও পরিবারকে খুব মিস করছি। বিশ্বব্যাপী করোনা মহামারী আকার ধারণ করলেওএই মুহূর্তে বাংলাদেশকে নিরাপদ মনে করছি। আর লিগে দল শীর্ষে আছে। তাই ফুটবলাররা ফিরলে আবার নতুন উদ্দ্যমে প্রস্তুতি শুরু করবো।

মারিও লেমোসের মতো নিজেদের পরিবারকে অনুভব করছেন আবাহনীর এডগার বের্নহার্ড ও সানডে চিজোবা। কিরগিস্তানের ফুটবলার এডগারের পরিবার থাকে সুদূর জার্মানিতে। যেখানে ২১ হাজারেরও বেশি মানুষ এখন কোরোনার ছোবলে জর্জরিত। তাইতো ক্লাব ছুটি দিলেও চলমান পরিস্থিতিতে চিন্তার ভাঁজ এডগারের কপালে। তারপরও সবাইকে সতর্ক থাকার আহবান এই মিডফিল্ডারের। এদিকে পরিবার নিয়ে দুশ্চিন্তায় আছে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবাও। এ অবস্থায় পরিবার ও সতীর্থদের কাছে নিজের সুরক্ষায় সচেতন থাকার অনুরোধ সানডের।

করোনা প্রভাবকে গুরুত্ব দিয়ে প্রিমিয়ার লিগ ১৫ দিনের জন্য স্থগিত করায় বাফুফেকে ধন্যবাদ জানান এই দুই বিদেশী ফুটবলার।

শীর্ষ সংবাদ:
করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান        
//--BID Records