শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পিসিবি’র সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

স্পোর্টস রিপোর্টার ॥ দুই দফায় পাকিস্তান সফরে গিয়ে টি২০ সিরিজ ও ১ টেস্ট খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী মাসের শুরুতেই আবার ১ ওয়ানডে ও ১ টেস্ট খেলতে পাক সফরে যাওয়ার কথা। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাস আতঙ্কে ক্রীড়াঙ্গনে স্থবিরতা এসেছে। বিভিন্ন ক্রীড়া ইভেন্ট হয়েছে স্থগিত। তাই এপ্রিলে বাংলাদেশ দলের পাক সফর হওয়া নিয়েও আছে সংশয়। গুঞ্জন শোনা যাচ্ছে এই সফরও স্থগিত হয়ে যেতে পারে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন এই সিদ্ধান্ত নেয়া হয়নি। বরং তিনি দাবি করেছেন স্বাগতিক হিসেবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিদ্ধান্তই অগ্রাধিকার পাবে। শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসন্ন বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের (ডিপিএল) টাইটেল স্পন্সর হিসেবে দেশীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটনের নাম ঘোষণার সময় এসব কথা বলেন নিজামউদ্দিন।

নিরাপত্তা শঙ্কার কারণে অনেক জল্পনা-কল্পনা শেষে গত জানুয়ারিতে পাকিস্তান সফরে যায় বাংলাদেশ ক্রিকেট দল। সে সময় খেলে টি২০ সিরিজ। এরপর ফেব্রুয়ারিতে গিয়ে এক টেস্ট খেলেছে। তৃতীয় ধাপে এপ্রিলের শুরুতেই আবার পাক সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাব যেভাবে ভয়ঙ্করভাবে বিস্তার লাভ করেছে তাতে করে এই সফর স্থগিত হওয়ার সম্ভাবনা প্রবল। গুঞ্জনটা জোরেশোরেই চলছে। তবে বিসিবি এখন পর্যন্ত এ বিষয়ে কোন সিদ্ধান্তই জানায়নি। উল্টো বিসিবি চাইছে এ ব্যাপারে পিসিবিই আগে জানাক। এ বিষয়ে বিসিবি সিইও নিজামউদ্দিন বলেন, ‘এ সিরিজের আয়োজক পাকিস্তান। তাই এ সিদ্ধান্ত তাদের। তারাই এ ব্যাপারে চূড়ান্ত মতামত দেবে। আমরা পথ চেয়ে আছি, পিসিবি কি সিদ্ধান্ত নেয়। আপনারা জেনেছেন, পাকিস্তানে পিএসএল হচ্ছে। ইতিমধ্যে তাদের সেই টুর্নামেন্ট ছেড়ে ৯-১০ জন বিদেশী ক্রিকেটার চলে গেছেন। তাই সফরকারী হিসেবে আমরা তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। বিশ্বের ভ্রমণ পরামর্শ কিন্তু একেক দিন এক একটা আসছে। আমরা এ নিয়ে চিন্তিত। তবে আমরা আশাবাদী পিসিবি দ্রুত এ ব্যাপারে নিজেদের অবস্থান এবং সিদ্ধান্ত জানাবে।’

নিরাপত্তা শঙ্কায় বিসিবি তিন ধাপে পাক সফরে যাওয়ার বিষয়ে পিসিবির সঙ্গে ঐকমত্যে পৌঁছে দীর্ঘদিন ধরে দর কষাকষির পর। শেষ পর্যন্ত দুই ধাপে পাকিস্তানে গেছে বাংলাদেশ দল। তবে তৃতীয় ধাপে যাওয়ার ক্ষেত্রেও নিরাপত্তা ইস্যু ছিল। কিন্তু আপাতত নিরাপত্তার বিষয়টি চাপা পড়েছে করোনাভাইরাস সংক্রমণে। তাই এবার বিসিবি এক্ষেত্রে পুরোপুরিই সিদ্ধান্ত নেয়ার ভার চাপিয়ে দিয়েছে পিসিবির ওপরে। এ বিষয়টা অবশ্য পিসিবির।

প্রধান নির্বাহী ওয়াসিম খান আগেরদিন বলেছেন, ‘বাংলাদেশের সফর নিয়ে এখনও কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। বিসিবি প্রধান নির্বাহীর সঙ্গে যোগাযোগ হয়েছে, আগামী ৩ দিনের মধ্যে সিদ্ধান্তে উপনীত হতে পারব আমরা।’ রবিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু ডিপিএল। এবার এই আসরটির নামকরণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধুর নামে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষেই এমন নামকরণ করা হয়েছে। এই আসরটিরও টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন। স্পন্সর ঘোষণার সংবাদ সম্মেলনেই বাংলাদেশ দলের আসন্ন পাক সফর নিয়ে বিসিবির অবস্থান ব্যাখ্যা করেন সিইও নিজামউদ্দিন।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি