শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

জামিন না হলে খালেদাকে আন্দোলনে মুক্ত করা হবে ॥ নজরুল

স্টাফ রিপোর্টার ॥ দেশের বিচার বিভাগ স্বাধীন হলে এবার কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন হবে বলে আশা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বৃহস্পতিবার সকালে পুলিশের বাধার কারণে জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দল আয়োজিত মানববন্ধন কর্মসূচী করতে না পেরে প্রেসক্লাবের ভেতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আশা করেন। তিনি বলেন, খালেদা জিয়াকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে, যা অমানবিক অপরাধ। অপর এক অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণআন্দোলন শুরু হতে আর বেশি দেরি নয়।

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করে নজরুল ইসলাম খান বলেন, ইতিপূর্বে আমরা কয়েকবার খালেদা জিয়ার জামিন চেয়েছি কিন্তু হয়নি। এখন আবারও উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিনের আবেদন করা হয়েছে। এবার জামিন না হলে গণতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলন করে তাঁকে মুক্ত করা হবে। এ জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

নজরুল বলেন, খালেদা জিয়া কোন অপরাধ করেননি। তারপরও তাঁকে দুই বছর ধরে কারাগারে আটক করে রাখা হয়েছে। গুরুতর অসুস্থ খালেদা জিয়ার কিছু হলে এর দায় সরকারকে নিতে হবে। দেশের মানুষ তা মেনে নেবে না, সমুচিত জবাব দেবে।

নজরুল বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার হয়ে কারাগারে আবদ্ধ। গুরুতর অসুস্থ খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে আমরা মানববন্ধন করতে চেয়েছিলাম। আমাদের আরেকটি উদ্দেশ্য ছিল দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদ করা। কিন্তু প্রেসক্লাবের সামনে আমাদের মানববন্ধন করতে দেয়া হয়নি। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে সরকারের নিষেধাজ্ঞা আছে তাই এখানে কোন প্রোগ্রাম করা যাবে না।

খালেদার মুক্তির দাবিতে গণআন্দোলন শুরু হতে আর দেরি নয়- রিজভী

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণআন্দোলন শুরু হতে আর বেশি দেরি নয় বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা জানান।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দুই কারণে বন্দী করা হয়েছে। একটি কারণ, খালেদা জিয়ার জনপ্রিয়তা। আরেকটি কারণ, তিনি যদি বাইরে থাকেন তাহলে সরকারের লোকজন যে লুটপাট চালাচ্ছে তা করতে দেবেন না।

রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি বলেন, এ সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্তির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে, মানুষের ব্যক্তি স্বাধীনতা ফিরে আসবে। দেশে যে গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে, সেই ভয়াল পরিস্থিতি থেকে মানুষ মুক্তি পাবে।

শীর্ষ সংবাদ:
//--BID Records