শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুক্তিযোদ্ধাকে হারিয়ে প্রতিশোধ ও প্রথম জয় শেখ জামালের

মুক্তিযোদ্ধাকে হারিয়ে প্রতিশোধ ও প্রথম জয় শেখ জামালের

স্পোর্টস রিপোর্টার ॥ একদিকে দুইবারের লীগ চ্যাম্পিয়ন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অন্যদিকে তিনবারের লীগ শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেড। দুই ক্লাবই মাঝারি শক্তিতে গড়া। ফলে লড়াইটা যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, তা আগেই আঁচ করা গিয়েছিল। মঙ্গলবার হয়েছেও তাই। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে এই দুই দলের ম্যাচটি অনুষ্ঠিত হয় গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে। এটি আবার নব্বই দশকের ‘ড্রিমটিম’ এবং ‘দ্য রেডস্’ খ্যাত মুক্তিযোদ্ধার হোম ভেন্যুও বটে। ফলে নিজেদের ঘরের মাঠে ফেভারিট ছিল মুক্তিযোদ্ধা সংসদ। কিন্তু খেলার মাঠে ঘটেছে এ উল্টোটাই। এই ম্যাচে তাদের ২-১ গোলে হারিয়ে দিয়েছে ‘বেঙ্গল ইয়োলোস’ খ্যাত শেখ জামাল।

নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে এসে জয়ের মুখ দেখলো ধানমণ্ডির ক্লাবটি। পক্ষান্তরে নিজেদের প্রথম ম্যাচেই হার দিয়ে শুরু করলো মুক্তিযোদ্ধা। সর্বশেষ লীগে তারা শেখ জামালকে ৩-০ গোলে হারিয়েছিল। ২০১৯ সালের ২৩ জানুয়ারি একই ভেন্যুতে অনুষ্ঠিত সেই ম্যাচে জয়ী দলের আইভরি কোস্টের ফরোয়ার্ড বাল্লো ফামৌসা অনবদ্য হ্যাটট্রিক করেছিলেন। মঙ্গলবার মুক্তিকে হারিয়ে মধুর জয়ের পাশাপাশি প্রতিশোধটাও কড়ায়-গণ্ডায় নিয়ে নিল জামাল, তাও আবার প্রতিপক্ষের হোম ভেন্যুতেই। ফলে এ যেন তাদের জন্য দ্বিগুণ চিত্তসুখের উপলক্ষ্য!

তবে ৪২ মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড পিএ ওমর জুবে বক্সে ঢুকে আচমকা শটে গোল করেন (১-০)। এগিয়ে যায় জামাল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই সমতায় ফেরে মুক্তিযোদ্ধা। ৪৭ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে এগিয়ে যান মুক্তির ক্যামেরুনের ফরোয়ার্ড পল এমিল। তাকে রুখে দিতে চেষ্টা করেও শেষরক্ষা করতে পারেনি জামালের রক্ষণভাগ। বক্সে ঢুকে ডান প্রান্ত থেকে কৌনিক শটে বল জালে জড়িয়ে দিয়ে উল্লাসে মেতে উঠেন এমিল (১-১)।

৭৩ মিনিটে ব্যবধানটা বাড়িয়ে নেয় জামাল। ডিফেন্ডার মোজাম্মেল হোসেন নীরার ক্রস থেকে উড়ে আসা বলে পোস্টের বেশ কাছ থেকেই মাথা ছুঁইয়ে গোল করেন জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং কানফর্ম (২-১)।

অনেক চেষ্টা করেও সেই গোল আর শোধ করতে পারেনি মুক্তিযোদ্ধা। তাই দুই বিদেশীর দুই গোলেই জয় নিশ্চিত করে ফেলে ধানমণ্ডির ক্লাবটি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২১৯২৭৬১
আক্রান্ত
১৭৫৪৯৪
সুস্থ
৭০৯০২৩০
সুস্থ
৮৪৫৪৪
শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records