বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের সনদ বিতরণ

  • জাতীয় বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ে বুধবার সিইডিপির দশম ব্যাচের শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠান গাজীপুর মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত দেশের সকল কলেজের শিক্ষকদের নিয়ে শিগগিরই বিশেষ আইসিটি ট্রেনিং প্রোগ্রামের আয়োজন করা হবে। পাশাপাশি সকল কলেজকে আইসিটি কানেকটিভিটির আওতায় নিয়ে আসা হবে। এই উদ্যোগ শিক্ষার গুণগত মান নিশ্চিতে বিশেষ ভূমিকা রাখবে। দেশের সার্বিক শিক্ষার মান উন্নয়ন করতে হলে শিক্ষা খাত ঢেলে সাজাতে হবে। গবেষণার সুযোগ সৃষ্টি করতে হবে। প্রায়োগিক অর্থেই এই খাতে বিশেষ এ্যাটেনশন দিতে হবে। কারণ উন্নয়ন এবং পরিবর্তন অবশ্যই সম্ভব তবে সেটা মনেপ্রাণে চাইতে হবে। বিশ্ববিদ্যালয় স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপউপাচার্য প্রফেসর ড. মোঃ মশিউর রহমান, কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এস আমিনুল ইসলাম প্রমুখ।

অপহৃত পরীক্ষার্থীর সন্ধান দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৯ জানুয়ারি ॥ পটুয়াখালীর কলাপাড়ায় অপহৃত এসএসসি পরীক্ষার্থী এনি আক্তারের সন্ধানের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। লোন্দা হাফিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ ধানখালী ইউনিয়নের লোন্দা এলাকাবাসী বুধবার দুপুরে লোন্দা হাফিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ মানববন্ধন করেছে। অপহৃত শিক্ষার্থীর সন্ধান দাবি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বক্তব্য রাখেন অপহৃত শিক্ষার্থীর পিতা রাজিব মৃধা, লোন্দা হাফিজ উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুনা লায়লা, ইউপি মেম্বার রাসেল মৃধা, দশম শ্রেণীর শিক্ষার্থী তানজিলা, কবিতা ও এলাকার বাসিন্দা আহসান দুয়ারী। উল্লেখ্য, অপহৃত শিক্ষার্থীর পিতা রাজিব মৃধা বাদী হয়ে ২৪ জানুয়ারি কলাপাড়া থানায় একটি অপহরণ মামলা করেন। নয় দিন আগে এ শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। পরিবারের দাবি তাকে অপহরণ করা হয়েছে।

ফরিদপুরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৮

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৯জানুয়ারি ॥ দুদল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ৮ জন আহত হয়েছেন। আহতদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টা এবং বুধবার সকাল ৮টার দিকে দুই দফা এ সংঘর্ষের ঘটনা ঘটে নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ঈশ^রদীতে। জানা গেছে, ওই গ্রামের বর্তমান ইউপি সদস্য ওয়াদুদ মাতুব্বরের সঙ্গে সাবেক ইউপি সদস্য মাসুদ মাতুব্বরের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জেরে মাঝে মাঝে উভয় গ্রুপের মধ্যে হামলা, পাল্টাহামলা, সংঘর্ষ ও বসতবাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

শীর্ষ সংবাদ:
মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু