মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উন্নয়নের ছোঁয়া লাগবে নতুন ১৮ ওয়ার্ডে, প্রচারে আতিক-তাপস

  • বিশেষ বাজেট বরাদ্দ ও মহাপরিকল্পনার প্রতিশ্রুতি

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার দুই সিটিতে নতুন করে যোগ হয়েছে ১৮টি করে ওয়ার্ড। এসব ওয়ার্ডে এই প্রথম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে গত বছর ফেব্রুয়ারিতে বাকি মেয়াদের জন্য এসব ওয়ার্ডের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে সেটা সাধারণ নির্বাচন হিসেবে গণ্য হয়নি। ফলে ওসব ওয়ার্ডের জনপ্রতিনিধিদের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু নতুন ওয়ার্ডের উন্নয়নের জন্য জনপ্রতিনিধিরা তেমন কাজ করার সুযোগ পাননি। তবে এবার তারা নির্বাচিত হলে নতুন এসব ওয়ার্ডে উন্নয়নের ছোঁয়া লাগবে বলে প্রতিশ্রুতি দিয়েছে আওয়ামী লীগের দুই সিটির মেয়র প্রার্থী। বৃহস্পতিবার নির্বাচনী প্রচারে নেমে নতুন ওয়ার্ডের উন্নয়নের বিশেষ বাজেট বরাদ্দ ও মহাপরিকল্পনার কথা জানান তারা।

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতাল এলাকা থেকে নিজের নির্বাচনী প্রচারকালে ঢাকা উত্তরের আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম নতুন ওয়ার্ডগুলোর উন্নয়নের বিষয়ে বলেন, ঢাকা উত্তর সিটিতে নতুন সম্প্রসারিত ১৮ ওয়ার্ডের মানুষ মানবেতর জীবনযাপন করছে। এসব এলাকায় সড়কের অবস্থা খারাপ। বৃষ্টি হলেই জলাবদ্ধতা তৈরি হয়। সড়কে বাতি নেই। নির্বাচিত হলে এখানে খেলার মাঠ, সড়ক সংস্কার, বাজার, কমিউনিটি সেন্টারের ব্যবস্থা করা হবে। একনেকে নতুন ওয়ার্ডের জন্য ৪ হাজার ২শ’ কোটি টাকার বাজেট গিয়েছে। স্বপ্নের বাজেট হবে নতুন ওয়ার্ডগুলোতে। নগরবিদদের করা ডিজাইন শেষ পর্যায়ে চলে এসেছে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসও এদিন নির্বাচনী প্রচারে নেমে দক্ষিণ সিটির সম্প্রসারিত ১৮ ওয়ার্ডের উন্নয়ন নিয়ে কথা বলেছেন। রাজধানীর মুগদা এলাকা থেকে নির্বাচনী প্রচারে নেমে তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটিতে ১৮টি নতুন ওয়ার্ড আছে। যেগুলোতে উন্নয়নের কোন ছোঁয়া লাগেনি। এই ১৮টি ওয়ার্ডকে আধুনিক ও উন্নত শহরে পরিণত করা হবে। নাগরিক হিসেবে তারা যেন সর্বপ্রকার সুযোগ-সুবিধা পায়, সে ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিটি ওয়ার্ডে আধুনিক সেবা নিশ্চিত করার হবে। ১৮টি ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ডে পরিণত করার মহাপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে, উল্লেখ করেন।

আতিকুল ইসলামের নির্বাচনী প্রচার

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনের সময় আছে আর মাত্র ৭ দিন। এর মধ্যে প্রার্থীর প্রচার চালাতে পারছেন ৩০ জানুয়রি মধ্যরাত পর্যন্ত। আইন অনুযায়ী ৩২ ঘণ্টা আগে নির্বাচনী প্রচার বন্ধ হয়ে যাবে। এই সুযোগ কাজে লাগাতে উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম রাতদিন চষে বেড়াচ্ছেন নির্বাচন মাঠ। দম ফেলার ফুরসত পাচ্ছেন না। প্রতিদিন কোথাও না কোথাও পথসভার মাধ্যমে শুরু করছেন নির্বাচনী প্রচার। এসব সভায় প্রচুর কর্ম সমর্থক উপস্থিত থাকছেন। আতিকুল ইসলাম প্রচারে নেমে ভোটারদের ভোট ও দোয়া প্রার্থনা করতে দ্বারে দ্বারে ঘুরছেন। একটিবার সমর্থন আদায় করে ৯ মাসের অভিজ্ঞতা কাজে লাগাতে চান তিনি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর সোহরাওয়ার্দী হাসপাতালের পাশ থেকে নির্বাচনী প্রচার শুরু করেন। হাসপাতালের পেছনে গণভবন সরকারী উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তা দিয়ে আবাসিক হলগুলোর পাশে শেরে বাংলা নগরে গণসংযোগে যান আতিকুল ইসলাম। এর পর মণিপুরিপাড়া, পশ্চিম রাজাবাজার, পূর্ব রাজাবাজার, ফার্মগেট, কাওরানবাজার, মগবাজার, নয়াতলা ওয়ারলেস মোড়ে গণসংযোগ করেন।

তাপসের নির্বাচনী প্রচার

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে মুগদা সিএনজি স্টেশন এলাকায় আয়োজিত পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারে নামেন ঢাকা দক্ষিণ সিটির আওয়ামী লীগের মেয়র প্রার্থী ফজলে নূর তাপস। এ সময় তিনি বিএনপির প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নানা কৌশল অবলম্বন করছে। নিজেরাই বলেছে যে, তারা নির্বাচনকে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের কৌশল হিসেবে নিয়েছেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনী ইশতেহার তৈরির কাজ চলছে। খুব দ্রুতই তা প্রকাশ করা হবে। সেখানে যেসব প্রতিশ্রুতি দেয়া হবে তা বাস্তবায়ন করা হবে।

শীর্ষ সংবাদ:
মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন        
//--BID Records