শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চীনে উহান ভ্রমণে না যাওয়ার পরামর্শ

জনকণ্ঠ ডেস্ক ॥ চীনে নতুন নিউমোনিয়া সদৃশ করোনাভাইরাসে নয়জনের মৃত্যুর পর কর্তৃপক্ষ মানুষজনকে উহান ভ্রমণে না যাওয়া এবং উহান থেকে বাইরে ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে। খবর সিনহুয়ার।

উহান শহরে বাস করা ৮৯ লাখ মানুষকেও ভিড়ভাট্টা এবং জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে। ভাইরাসটি চীনের হুবেই প্রদেশের উহান থেকে চীনের বেশ কয়েকটি প্রদেশে ছড়িয়ে গেছে। এটি ছড়িয়েছে চীনের বাইরে যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড এবং দক্ষিণ কোরিয়াতেও। চীনে আক্রান্ত ৪৪০ জনের মধ্যে নয় জনের মৃত্যু হয়েছে।

এর পরিপ্রেক্ষিতেই চীনের ন্যাশনাল হেলথ কমিশনের উপমন্ত্রী প্রথম এক সরকারী বিবৃতি দিয়ে বলেছেন, উহানে যাবেন না। আর যারা উহানে আছেন তাদের নগরীটির বাইরে কোথাও না যাওয়ার অনুরোধ করছি। ভাইরাস সংক্রমণে রোগ ছড়িয়ে পড়া ঠেকানো এবং রোগ প্রতিকারের ক্ষেত্রে চীন এখন ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ পর্যায়ে’ রয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records