মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হলেন সাখাওয়াত

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে শূন্য থাকা সাংগঠনিক সম্পাদক পদটি পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন শফিক। তিনি আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটিতে নতুন মুখ। এছাড়া আট বিভাগের আট সাংগঠনিক সম্পাদক এবং তিন যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে আটটি বিভাগের দায়িত্ব বণ্টন করা হয়েছে।

বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে দেয়া ক্ষমতাবলে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সাবেক নেতা সাখাওয়াত হোসেন শফিককে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দিয়েছেন।

বগুড়া সদরের বাসিন্দা শফিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ছাড়াও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তাকে নিয়ে আট বিভাগে আটজন সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করা হলো।

একই ক্ষমতাবলে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের মধ্যে বিভাগীয় দায়িত্বও বণ্টন করে দিয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফকে সিলেট ও চট্টগ্রাম বিভাগে, ডাঃ দীপু মনিকে ঢাকা ও ময়মনসিংহ বিভাগ, ড. হাছান মাহমুদকে রংপুর ও রাজশাহী বিভাগ এবং আফম বাহাউদ্দিন নাছিমকে খুলনা ও বরিশাল বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে।

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে আহমদ হোসেনকে চট্টগ্রাম, বিএম মোজাম্মেল হককে খুলনায়, আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে রংপুরে, এসএম কামাল হোসেনকে রাজশাহীতে, মির্জা আজমকে ঢাকায়, এ্যাডভোকেট আফজাল হোসেনকে বরিশালে, শফিউল আলম চৌধুরী নাদেলকে ময়মনসিংহে এবং সাখাওয়াত হোসেন শফিককে সিলেট বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে আটটি সাংগঠনিক সম্পাদকের পদ রয়েছে। এর মধ্যে ২১ ডিসেম্বর কাউন্সিল অধিবেশন থেকেই পাঁচ জনের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। পরে গত ২৮ ডিসেম্বর এ পদে আরও দু’জনের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রবিবার সম্পাদকম-লীর প্রথম সভা

এদিকে আগামী ১২ জানুয়ারি রবিবার আওয়ামী লীগের নতুন কমিটির সম্পাদকম-লীর প্রথম সভা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে দশটায় ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়েছে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। তিনি সভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে বাংলাদেশ ৩৬১/৯, মুশফিক ১৭১         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল