বৃহস্পতিবার ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরিদপুরে সড়কে নিহত দুই

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৫ জানুয়ারি ॥ ভাঙ্গায় কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছে। রবিবার বিকেল ৪টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা পৌরসভার কৈডুবি সদরদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বরিশাল থেকে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে পড়ে যাওয়া ওই মোটরসাইকেলকে চাপা দিলে এ মৃত্যুর ঘটনা ঘটে। ফলে ঘটনাস্থলেই নিহত হয় মোটরসাইকেল চালক উপজেলার ঘারুয়া ইউনিয়নের চৌকিঘাটা গ্রামের বাসিন্দা মালয়েশিয়া প্রবাসী জামাল মোল্লার ছেলে সৌরভ মোল্লা (১৯)। সৌরভের এ বছর এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল। মোটরসাইকেল আরোহী রাকিবকে (১৮) গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার সময় তার মৃত্যু হয়। নিহত রাকিব ভাঙ্গা পৌরসভার কাপুড়িয়া সদরদী মহল্লার ইউসুফ মিয়ার ছেলে।

কিশোরগঞ্জে শিক্ষার্থী

নিজস্ব সংবাদদাতা কিশোরগঞ্জ থেকে জানান, জেলার কটিয়াদীতে অটোরিক্সা থেকে ছিটকে পড়ে যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে শাকিরা খাতুন (১১) নামে এক শিশু শিক্ষার্থী ঘটনাস্থলেই নিহত হয়েছে। রবিবার সকালে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বানিয়াগ্রাম বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত শিশুটির বাবা সিএনজি চালক ওয়াসিম ও তার স্ত্রী এবং অজ্ঞাত যাত্রীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে দুর্ঘটনার পর উত্তেজিত জনতা ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখে এবং কয়েকটি বাস ভাংচুর করে। এতে ওই সড়কে যানজটের সৃষ্টি হলে যাত্রীরা পড়ে চরম দুর্ভোগে। একাধিক সূত্র জানায়, উপজেলার মসূয়া এলাকার বাসিন্দা ওয়াসিম তার নিজস্ব সিএনজি অটোরিক্সা চালিয়ে স্ত্রী, মেয়ে স্থানীয় বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীতে পড়ুয়া শাকিরা খাতুন ও অন্য একজন যাত্রী নিয়ে কিশোরগঞ্জ যাচ্ছিলেন। পথিমধ্যে উপজেলার বানিয়াগ্রাম বাসস্ট্যান্ডের কাছে সিএনজি অটোরিক্সাটি পার্শ¦ সড়ক থেকে মহাসড়কে উঠার সময় কিশোরগঞ্জগামী শ্যামলছায়া নামে একটি যাত্রীবাহী বাস সিএনজি অটোরিক্সাকে ধাক্কা দেয়। এতে স্কুলছাত্রী শাকিরা খাতুন অটোরিক্সা থেকে ছিটকে মহাসড়কে পড়ে গেলে তার ওপর দিয়ে ওই বাসটি চলে যায়। এতে ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়।

নড়াইলে যুবক

নিজস্ব সংবাদদাতা নড়াইল থেকে জানান, কালনা-নড়াইল সড়কের মধুমতি ইটভাঁটি এলাকায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও আহত হয়েছেন দুইজন। নিহতের নাম রুমেন (২৯)। তার বাড়ি কাশিয়ানী উপজেলার তারাইল গ্রাম। রবিবার দুপুরে কালনাঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পটিয়ায় যুবক

নিজস্ব সংবাদদাতা পটিয়া থেকে জানান, চট্টগ্রামের পটিয়ায় মোটরসাইকেল উল্টে মোঃ বাবুল (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন। সে উপজেলার কুসুমপুরা ইউনিয়নের হরিণখাইন গ্রামের নুরুল আলম সওদাগরের পুত্র। রবিবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া উপজেলার ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বাবুল মোটরসাইকেল নিয়ে চট্টগ্রাম শহর থেকে নিজ গ্রামের বাড়ি পটিয়া উপজেলার কুসুমপুরা এলাকায় ফিরছিল। দুপুরে ভেল্লাপাড়া ব্রিজ এলাকায় পৌঁছলে এক পথচারীকে বাঁচাতে গিয়ে মোটরসাইকেল উল্টে বাবুল গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

নান্দাইলে এনজিও কর্মী

সংবাদদাতা নান্দাইল, ময়মনসিংহ থেকে জানান, সড়ক দুর্ঘটনায় ফারুক আহম্মেদ খান স্বাধীন (৪২) নামে এক এনজিওকর্মী নিহত হয়েছেন। রবিবার সকালে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের কাউয়ারগাতীতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ফারুক নান্দাইল পৌরসভার চন্ডীপাশা মহল্লার মনির উদ্দিনের পুত্র। জানা গেছে, রবিবার নিজ বাড়ি চন্ডীপাশা এলাকা থেকে মোটরসাইকেলে গাজীপুরের কাপাসিয়া এলাকায় কর্মস্থলে যাওয়ার পথে ওই স্থানে পৌঁছালে সড়কে দাঁড়ানো একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে ছিটকে পড়ে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরায় আহত ২৫

স্টাফ রিপোর্টার সাতক্ষীরা থেকে জানান, সাতক্ষীরায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে একটি ব্রিজের খালে পড়ে কমপক্ষে ২৫ যাত্রী আহত হয়েছেন। রবিবার সকাল ১১টায় সাতক্ষীরা-খুলনা সড়কের শাকদহা ব্রিজের পাশে এই দুর্ঘটনা ঘটে। খুলনা থেকে সাতক্ষীরাগামী এই যাত্রীবাহী বাসটি সারাপথ যাত্রী তুলতে তুলতে গন্তব্যে পৌঁছানোর নির্দিষ্ট সময় শেষ করে ফেলে। সময় কভার করার জন্য চালক বেপরোয়া গতিতে চালানোর কারণে শাকদহা ব্রিজ এলাকায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ব্রিজের পাশ দিয়ে সরাসরি খালের মধ্যে পড়ে যায়।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’