মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেয়ের টুইট নিয়ে যা বললেন সৌরভ

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে জামিয়া, আলিগড়, কলকাতাসহ দেশের বিভিন্ন জায়গায় প্রতিবাদ ও তার মোকাবেলায় পুলিশের অতিরিক্ত শক্তি প্রয়োগ ভারতের সাবেক ক্রিকেট তারকা সৌরভ গাঙ্গুলীর মেয়ে সানার মনে রেখাপাত করে। তিনি খুশবন্ত সিং-এর বই থেকে উদ্ধৃতিসহ পোস্ট করেন একটি মানচিত্র, যেখানে দেখানো হয়েছে, নাগরিকত্ববিরোধী প্রতিবাদ কোথায় কোথায় হয়েছে। আর খুশবন্তের লেখাটা পুরোপুরি ‘ফ্যাসিবাদী সরকার’-এর বিরুদ্ধে। সানার পোস্ট ঘিরে সামাজিক মাধ্যমে প্রবল বিতর্ক শুরু হয়। এরপর রাতে আসে সৌরভের টুইট। আনন্দবাজার পত্রিকা।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ বলেন, ‘দয়া করে সানাকে এই সব বিষয় থেকে দূরে রাখুন। ওই পোস্টটা ঠিক নয়। সানার বয়স কম, তাই সে রাজনীতির কিছুই জানে না।’ বিতর্ক শুরু হওয়ার পরেই সানার পোস্টটা ইনস্টাগ্রাম থেকে ডিলিট করে দেয়া হয়। টুইটার হ্যান্ডেল ‘লক’ করে দেয়া হয়েছে ‘ব্যক্তিগত’ বলে। সানা সেন্ট জেভিয়ার্স কলেজের ছাত্রী, তিনি অক্সফোর্ডে গিয়েও কোর্স করে এসেছেন। তার আলাদা মত থাকতেই পারে। সেই মত সৌরভের অবস্থানের বিরুদ্ধেও হতে পারে। তবে তা একান্তই তার নিজস্ব মত। ভারতে রাজনীতি, খেলা, সিনেমাসহ যে কোন ক্ষেত্রে নামকরা বাবা-মার সন্তান হলেই ধারণা করে নেয়া হয়, তিনি বাবা-মার মতো বা অবস্থানের পক্ষে বলবেন, না হলে চুপ করে থাকবেন। সৌরভ ক্রিকেট বোর্ডের প্রধান, সেখানে সচিব হলেন অমিত শাহের ছেলে জয় শাহ। পশ্চিমবঙ্গের বিজেপি নেতাদের আশা, সৌরভ একুশের ভোটে তাদের প্রচারের মুখ হবেন। সানা লিখেছিলেন, ‘প্রতিটি ফ্যাসিস্ট সরকারের একটি দল বা গোষ্ঠীর প্রয়োজন হয়।

শীর্ষ সংবাদ:
নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে বাংলাদেশ ৩৬১/৯, মুশফিক ১৭১         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল