সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিলিস্তিনে জাতিসংঘ মিশনের মেয়াদ বাড়ল

জাতিসংঘ ফিলিস্তিনী শরণার্থীদের আরও তিন বছর ত্রাণ সহায়তা দেবে। শুক্রবার সাধারণ পরিষদের এক সভায় এই সর্বসস্মত সিদ্ধান্ত নেয়। খবর আলজাজিরা অনলাইনের। অসদাচরণ ও যুক্তরাষ্ট্র তহবিল স্থগিত করে দেয়ার এই ত্রাণ কার্যক্রমের অর্থে টান পড়েছিল। জাতিসংঘের রিলিফ এ্যান্ড ওয়ার্কস এজেন্সি ফর প্যালেস্টাইন রিফিউজিস বা ইউএনআরডব্লিউএ শুক্রবার ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত এই ত্রাণ কার্যক্রমের মেয়াদ বৃদ্ধি করে।

প্রস্তাবের পক্ষে ১৬৯ ভোট পড়ে। অপর নয় সদস্য রাষ্ট্র ভোট দান থেকে বিরত থাকে। প্রস্তাবের বিপক্ষে যুক্তরাষ্ট্র ও ইসরাইল ভোট দেয়। ১৯৪৯ সালে ইউএনআরডব্লিউএ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি ফিলিস্তিনীর অধিকৃত পশ্চিমতীর, গাজা উপত্যকা ও পূর্ব জেরুজালেম, লেবানন, জর্দান ও সিরিয়া সীমান্তে নিবন্ধিত ৫০ লাখ শরণার্থীর শিক্ষা, খাদ্য, স্বাস্থ্য,গৃহনির্মাণ ও ক্ষুদ্র ঋণ নিয়ে কাজ করে।

গত বছর থেকে সংস্থাটি অর্থ সঙ্কটে ভুগছিল। সংস্থাটির বড় দাতা যুক্তরাষ্ট্র। দেশটি প্রতিবছর ৩ কোটি ৬০ লাখ ডলার দিয়ে আসছিল। জাতিসংঘের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে হামাস। সংগঠনটির কর্মকর্তা শামি আবু জুহরি বলেন, আমরা জাতিসংঘকে ধন্যবাদ জানাচ্ছি। এর মাধ্যমে যুক্তরাষ্ট্রের ফিলিস্তিনী নীতি পরাজিত হয়েছে।

-আলজাজিরা

শীর্ষ সংবাদ:
কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের         নাইজারে দুষ্কৃতদের হামলায় ৬ ফরাসীসহ নিহত ৮         ওয়াশিংটনে বন্দুকধারীদের হামলায় গুলিবিদ্ধ ২১, মৃত ১         ৯৪ বছরের মধ্যে নর্থ ক্যারোলিনায় সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প         পিজিসিসির ইরানবিরোধী আহ্বানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উচ্ছ্বাস!         ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records