মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনসন-প্যারাসুটসহ বিশ্বের নামীদামী ব্র্যান্ডের নকল কসমেটিক্স ধ্বংস

স্টাফ রিপোর্টার ॥ জনসন, প্যারাসুট, আমলা ও কুমারিকাসহ বিশ্বের নামীদামী ব্র্যান্ডের অন্তত ৪ কোটি টাকার নকল কসমেটিক্স ধ্বংস করেছে বিএসটিআই। বিএসটিআই কর্তৃপক্ষ জানায়, সোমবার গভীররাতে বিএসটিআইয়ের একটি ভ্রাম্যমাণ আদালত চকবাজার ও কেরানীগঞ্জে অভিযান পরিচালনা করে নামীদামী ব্র্যান্ডের নামে উৎপাদিত এসব নকল পণ্য জব্দ করে তা ধ্বংস করে দেয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে ঢাকা মহানগরীর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করে ২ ট্রাক নকল কসমেটিক্স জব্দ করে বিএসটিআই প্রধান কার্যালয়ে আনা হয়। মঙ্গলবার এ মালামাল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ডেমরা ডাম্পিং জোনে ধ্বংস করা হয়। নকল কসমেটিক্সের মধ্যে রয়েছে- জনসন এ্যান্ড জনসন লোশন এবং ক্রিম, প্যারাসুট নারিকেল তেল, কুমারিকা নারিকেল তেল ও হেয়ার অয়েল, জনসন অলিভ অয়েল, আমলা হেয়ার অয়েল, রিংগার্ড, বেটনোভেট ক্রিম, ইচ গার্ড, সিসা হেয়ার অয়েল এবং মুভ ক্রিম, এছাড়া বিভিন্ন কালার এবং ফ্লেভার ও পারফিউম সামগ্রী রয়েছে।

‘সামগ্রিক উন্নয়নে আমদানি নির্ভরতা কমাতে হবে’

স্টাফ রিপোর্টার ॥ জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের সামগ্রিক উন্নয়নে আমদানি-নির্ভরতা কমিয়ে আনতে হবে। মঙ্গলবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভা ও দৈনিক বঙ্গজননীর ২৬ বছরপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। দেশের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে হলে উৎপাদন বৃদ্ধি করতে হবে। পাশাপাশি আমদানির ওপর নির্ভরতা কমিয়ে আরও বেশি পরিমাণে রফতানির সুযোগ তৈরি করতে হবে।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়