বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওরা অধম, তাই বলে আমরা উত্তম হব না কেন ॥ হাসানাত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি বলেছেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা ২১ বছরে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করেছে।

২০০১ সালের নির্বাচন পরবর্তী সময়ে ওরা আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যাযজ্ঞের মাধ্যমে এ দেশে সন্ত্রাসী ও জঙ্গীদের প্রধান পৃষ্ঠপোষক হয়ে গোটা দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ফলশ্রুতিতে এ দেশের শান্তিপ্রিয় জনগণ ওদের মনেপ্রাণে ঘৃণা করে চিরদিনের জন্য প্রত্যাখ্যান করেছেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন- ‘আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। ওরা অধম, তাই বলে আমরা উত্তম হব না কেন’। যে কারণে বিএনপি ও জামায়াতের বির্তকিত সেইসব নেতাকর্মীকে আজ পর্যন্ত নিজ বাড়ি ছেড়ে পালাতে হয়নি।

শুক্রবার বিকেলে জেলার আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মহান মুক্তিযুদ্ধের মুজিব বাহিনীর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি আরও বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বহির্বিশ্বে উন্নয়নের রোল মডেল। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর নির্দেশে নব্য এবং ভুঁইফোড় আওয়ামী লীগারদের বিতারিত করে দলের দুঃসময়ের ত্যাগী ও পরিচ্ছন্ন কর্মীদের মাধ্যমে আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে। যার মাধ্যমে সরকারের চলমান উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ দ্রুতই উন্নত রাষ্ট্রে পরিণত হবে। জঙ্গীবাদ ও আগুন সন্ত্রাসীরা যেন আর কোনদিন মাথাচারা দিয়ে উঠতে না পারে সেদিকে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রেখে হাইব্রিড মুক্ত কমিটি গঠন করা হবে।

আগৈলঝাড়া সদরের সরকারী শহীদ আব্দুর রব সেরনয়িাবাত ডিগ্রী কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পণ, সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটনের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সদস্য ও আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রকাশ্য কণ্ঠ ভোটের মাধ্যমে শিক্ষক সুনীল কুমার বাড়ৈ সভাপতি ও আবু সালেহ মোঃ লিটন পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সম্মেলনে নবগঠিত উপজেলার পাঁচটি ইউনিয়ন ও ৪৫টি ওয়ার্ড আওয়ামী লীগ এবং তার সকল সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকরা অংশগ্রহণ করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records