রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসপাতালে প্রসূতির মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে বন্ধন হসপিটাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় গৃহবধূ ময়না খাতুনের মৃত্যু ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার যশোরের সিভিল সার্জন ডাক্তার দিলীপ কুমার রায়ের নির্দেশে এ কমিটি গঠিত হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন আহ্বায়ক ডেপুটি সিভিল সার্জন ডাক্তার ফতেহ আলী হাসান, সদস্য সচিব ডাক্তার ইমদাদুল হক রাজু ও সদস্য ডাক্তার রেবেকা সুলতানা দীপা। অপরদিকে, ময়না খাতুনের মৃত্যুর ঘটনার মামলায় আটক ডাক্তার ও ম্যানেজারকে সোমবার জামিন দিয়েছে আদালত। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক এ জামিন মঞ্জুর করেন।

সিভিল সার্জন কার্যালয়ের একটি সূত্র মতে, গত ১৪ নবেম্বর সন্ধ্যায় শহরের পালবাড়ির গাজিরঘাট এলাকার ইসমাইল হোসেন হীরার স্ত্রী প্রসূতি ময়না খাতুন জেল রোড়ের বন্ধন হসপিটাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন। ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই রাত সাড়ে ৯টার দিকে রোগী বা তাদের স্বজনদের কোন বন্ড সই না নিয়ে অস্ত্রোপচার করে। ডাক্তার বেরিয়ে চলে যাওয়ার ২০-২৫ মিনিট পরেই খিঁচুনি ওঠে এবং তিনি মারা যান। এ ঘটনায় পুলিশ ওই হসপিটালের ডাক্তার পরিতোষ কুমার কু-ু এবং ম্যানেজার আকরামুজ্জামানকে আটক করে।

এ ঘটনায় নিহতের স্বামী শহরের পুলিশ লাইন টালিখোলা শাহ আলম জনি বাদী হয়ে আটক দুইজনসহ নার্স সুরাইয়া খাতুনকে পলাতক দেখিয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। পাশাপাশি ময়না খাতুনের মৃত্যুর ঘটনায় সিভিল সার্জনের কার্যালয় থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি সোমবার থেকে আগামী তিন কার্যদিবসের মধ্যে সিভিল সার্জন কার্যালয়ে প্রতিবেদন দাখিল করবেন।

শীর্ষ সংবাদ:
হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         ‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস