রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রুয়েলের বিধ্বংসী বোলিংয়ে চট্টগ্রামকে হারাল সিলেট

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) এবারের আসরের শেষ রাউন্ড চলছে। এই রাউন্ডে সিলেটের রুয়েল মিয়া এমনই গতির ঝড় তুললেন, তাতে তছনছ হয়ে গেল চট্টগ্রাম। দুইদিনেই চট্টগ্রামকে ৯ উইকেটে হারাল সিলেট। এই জয়ে দ্বিতীয় স্তর থেকে সর্বোচ্চ ৩৬.০৫ পয়েন্ট নিয়ে প্রথম স্তরেও উঠে গেল সিলেট। পেসার রুয়েল একাই দুই ইনিংস মিলিয়ে ১৩ উইকেট (৮ ও ৫ উইকেট) শিকার করে নিলেন। প্রথম স্তরে ঢাকা ও খুলনার ম্যাচ জমে উঠেছে। দুই দলই প্রথম স্তরের চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলছে। রংপুর ও রাজশাহীর খেলাও একই তালে চলছে। দ্বিতীয় স্তরের আরেকটি ম্যাচে বরিশালের বিশাল রানের সামনে লড়াই করছে ঢাকা মেট্রো।

প্রথম স্তর ॥ এবার লীগে চ্যাম্পিয়ন হবে কোন দল? খুলনা এগিয়ে রয়েছে। ঢাকা শিরোপা জেতার আশা দেখাচ্ছে। তবে দুই দলই শেষ রাউন্ডে পরস্পরের বিরুদ্ধে খেলছে। দুই দলই হাড্ডাহাড্ডি লড়াইও করছে। খুলনায় চলা ম্যাচটিতে ঢাকা আগে ব্যাটিং করে প্রথম ইনিংসে ২৭৯ রান করেছে। জবাবে খুলনা প্রথম ইনিংসে দ্বিতীয়দিন শেষ হওয়ার আগে ৩ উইকেট হারিয়ে ২৫২ রান করেছে। পয়েন্ট তালিকায় খুলনা প্রায় ৬ পয়েন্টে ঢাকার চেয়ে এগিয়ে রয়েছে। ম্যাচ ড্র হলেই খুলনা চ্যাম্পিয়ন হয়ে যাবে। সেভাবেই এগিয়ে চলেছে দলটি। তুষার ইমরান (৭৫*) দলের হাল ধরেছেন। তুষারের সঙ্গে নুরুল হাসান সোহানও (৫৬*) একই পথে চলছেন। দুইজন আজ তৃতীয়দিনের খেলা শুরু করবেন। খুলনা এখনও ২৭ রানে পিছিয়ে রয়েছে।

রাজশাহীতে রংপুর ও রাজশাহীর মধ্যকার ম্যাচটি থেকেই প্রথম স্তরের চতুর্থ দল মিলবে। এই দুই দলের মধ্যকার এক দল দ্বিতীয় স্তরে নেমে যাবে। আগামী মৌসুমে দ্বিতীয় স্তরে খেলবে। পয়েন্ট তালিকায় যে নিচে আছে দুই দল। কোন্ দল নিচে নামবে? তা ম্যাচ শেষেই বোঝা যাবে। তবে রাজশাহী পয়েন্টে প্রায় ৬ পয়েন্ট এগিয়ে থাকায় একটু স্বস্তিতে আছে। কিন্তু যদি ম্যাচটি হেরে যায়, তাহলে রাজশাহীই দ্বিতীয় স্তরে নামবে। গত আসরের চ্যাম্পিয়ন দল রাজশাহীর এবার করুণ দশাই হয়েছে। রংপুর প্রথম ইনিংসে ২৭৪ রান করেছে। রাজশাহীও ভাল জবাব দিচ্ছে। ম্যাচটি যে ড্র করলেই দ্বিতীয় স্তরে নেমে যেতে হবে না। তাই উইকেট বাঁচিয়ে ধীরে এগিয়ে যেতে চাচ্ছে রাজশাহী। ফরহাদ হোসেনের ৭৫ রানের সঙ্গে ওপেনার অভিষেক মিত্রর ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে ২২৪ রান করেছে রাজশাহী। ৫০ রানে এখনও পিছিয়ে আছে রাজশাহী।

দ্বিতীয় স্তর ॥ সিলেট, চট্টগ্রাম না ঢাকা মেট্রো দ্বিতীয় স্তরের সেরা দল হবে? ষষ্ঠ রাউন্ড শুরুর আগে এই প্রশ্ন ছিল। কিন্তু বগুড়ায় সিলেট ক্রিকেটাররা এমনই ঝলক দেখালেন তাতে সবাইকে পেছনে ফেলল সিলেট। প্রথম ইনিংসে চট্টগ্রাম রুয়েলের (৮/২৬) বোলিং তোপে ১০৬ রানেই গুটিয়ে যায়। জবাবে সিলেট প্রথম ইনিংসে ২৩০ রানে অলআউট হয়। ইরফান হোসেন (৬/৯৫) দুর্দান্ত বোলিং করেন। কিন্তু প্রথম ইনিংসেই ১২৪ রানে এগিয়ে যায়। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৬৫ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম। এবারও রুয়েলের (৫/৩৯) বিধ্বংসী বোলিংয়ের সামনে পড়ে চট্টগ্রাম। সিলেটের সামনে জিততে ৪২ রানের টার্গেট দাঁড় হয়। ১ উইকেট হারিয়ে রবিবার দ্বিতীয়দিনই ৪৫ রান করে জিতে যায় সিলেট। সেই সঙ্গে দ্বিতীয় স্তরের সেরা দল হয়ে যায়। প্রথম স্তরেও উঠে যায়। সিলেট দুইদিনে জিতে যাওয়ায় সর্বোচ্চ পয়েন্ট পেয়ে যাওয়ায় বরিশালে ঢাকা মেট্রো-বরিশাল ম্যাচটি নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়ে গেছে। তবে ম্যাচটিতে রাজশাহী ব্যাটসম্যানরা দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছেন। প্রথমদিন ফজলে মাহমুদ রাব্বির ১৪১ রানের ইনিংসের পর মইন খানের ৭৫ ও সালমান হোসেনের ৭২ রানে ৪১৪ রান করে বরিশাল। তাসকিন ৪ উইকেট নেন। জবাব দিতে নেমে ঢাকা মেট্রো প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ২২৫ রান করে। শামসুর রহমান ৯০ ও মার্শাল আইয়ুব ৮৫ রানে অপরাজিত থেকে আজ তৃতীয়দিনের খেলা শুরু করবেন। ১৮৯ রানে পিছিয়ে রয়েছে ঢাকা মেট্রো।

রাজশাহী প্রথম ইনিংস- ২২৪/৫; ফরহাদ ৭৫, অভিষেক ৬৭, জুনায়েদ ৩৭; আরিফুল ৩/৩৭।

সিলেট-চট্টগ্রাম দ্বিতীয় স্তরের ম্যাচ- বগুড়ায় ॥ চট্টগ্রাম প্রথম ইনিংস- ১০৬/১০; ইরফান শুকুর ২১, তাসামুল ২১; রুয়েল ৮/২৬ ও দ্বিতীয় ইনিংস- ১৬৫/১০; ইরফান শুকুর ৬৬, সাদিকুর ৬২; রুয়েল ৫/৩৯। সিলেট প্রথম ইনিংস- প্রথমদিন ১৮৬/৫; ও দ্বিতীয়দিন ২৩০/১০; অমিত ৫৫, কাপালী ৪১; ইরফান হোসেন ৬/৯৫ ও দ্বিতীয় ইনিংস- (টার্গেট ৪২ রান) ৪৫/১; শানাজ ১৮*, ইমতিয়াজ ১৪।

ফল ॥ সিলেট ৯ উইকেটে জয়ী। ম্যাচসেরা ॥ রুয়েল মিয়া (সিলেট)।

শীর্ষ সংবাদ:
নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম        
//--BID Records