বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘তাইওয়ানের সঙ্গে সংঘাতের পথে যেতে পারে চীন’

চীন যে কোন সময় তাইওয়ানে হামলা করতে পারে বলে তাইপে কর্তৃপক্ষ ধারণা করছে। বাণিজ্যযুদ্ধের কারণে চীন তাদের অর্থনীতির ধীরগতি থেকে জনগণের মনোযোগ সরাতেই এমন পদক্ষেপ নিতে পারে বলে জানিয়েছেন তাইওয়ানের পররাষ্ট্রমন্ত্রী জোসেফ উ। খবর ইয়াহু নিউজ অনলাইনের।

এক সাক্ষাতকারে জোসেফ উ যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের বাণিজ্যযুদ্ধের বিষয়টি তুলে ধরে বেজিংয়ের অর্থনৈতিক প্রবৃদ্ধি কমে যাওয়ার দিকে ইঙ্গিত করেন। তিনি বলেন, বাণিজ্যযুদ্ধের মুখে চীনের অর্থনৈতিক মন্দা মারাত্মক আকার ধারণ করলে এবং তা চীনা কমিউনিস্ট পার্টির বৈধতার জন্য হুমকি হয়ে উঠলে কিংবা পরিস্থিতি শীর্ষ নেতাদের আয়ত্ত্বের বাইরে চলে গেলে বেজিং তাইওয়ানের সঙ্গে সামরিক সংঘাতের পথে যেতে পারে। ওই পরিস্থিতির কারণে আমাদেরকে খুবই সতর্ক হতে হবে। সবচেয়ে যে বাজে পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকা দরকার, তা হলো সামরিক অভিযান, বলেন উ। চীনে অর্থনৈতিক প্রবৃদ্ধি এখনও অব্যাহত থাকলেও গত ৩০ বছরের মধ্যে এ বছরই দেশটিতে প্রবৃদ্ধি সবচেয়ে কম হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। দেশটির শাসক দল কমিউনিস্ট পার্টির রাজনৈতিকভাবে টিকে থাকার মূলমন্ত্র এই অর্থনৈতিক প্রবৃদ্ধি। সাফল্য হিসেবে তারা এ প্রবৃদ্ধিরই প্রচার চালায়।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records