শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝিলপাড় বস্তিতে নতুন করে উচ্ছেদ আতঙ্ক

স্টাফ রিপোর্টার ॥ মিরপুরের ঝিলপাড় বস্তিতে অগ্নিকা-ের তিন মাস পর যখন নতুন করে ঘুরে দাঁড়াতে শুরু করেছেন বস্তিবাসীরা, ঠিক তখনই নতুন করে উচ্ছেদ আতঙ্ক।

তাদের অভিযোগ, ৭ নবেম্বর সকালে একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র দিয়ে নতুন নির্মিত ঘরগুলো গুঁড়িয়ে দিয়েছে। তবে স্থানীয় এমপি বলছেন, নতুন করে পুনর্বাসনের আগ পর্যন্ত এখানেই থাকবেন তারা।

ভোলার মোঃ গফুর মিয়া। ১৫ বছরের অধিক সময় ধরে থাকছেন মিরপুরের চলন্তিকা বস্তিতে। কিন্তু গত ১৬ আগস্টের অগ্নিকা-ের পর থেকে তিন মাস ধরে খোলা আকাশের নিচে বসবাস করছেন পরিবারের ছয় সদস্য নিয়ে। এরই মধ্যে নতুন করে উচ্ছেদ আতঙ্ক। এই দীর্ঘ সময়ে পুনর্বাসন এবং আর্থিক সহযোগিতার মিলেছে বহু আশ্বাস, তবে কাজের কাজ কিছুই হয়নি। বস্তিবাসীরা বলেন, আমরা তেমন কোন সহযোগিতা কারও থেকে পাইনি। আজ নাগাদ কেউ আমাদের ১০ টাকাও দেয়নি। বস্তিবাসীরা যখন নতুন করে নিজেদের শেষ সম্বল দিয়ে নির্মাণ করছেন নিজেদেরে বেঁচে থাকার আশ্রয়। ঠিক তখনই সশস্ত্র সন্ত্রাসীরা তাদের নতুন নির্মিত ঘরগুলো গুঁড়িয়ে দিয়েছে বলে অভিযোগ বস্তিবাসীর।

এ প্রসঙ্গে তারা বলেন, তারা এভাবে আমাদের বাসাবাড়ি কুপিয়ে রেখে গেল। আমরা সুদের উপর টাকা নিয়ে বাড়ি তুলছি। তারা যদি আমাদের আগেই বলতো তাহলে তো আমরা ঘর তুলতাম না।

তবে, স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা আশ্বাস দিয়েছেন পুনর্বাসনের। তিনি বলেন, এ বিষয়ে সহযোগিতা লাগলে আমি নিজেই বলেছি তাদের সহযোগিতা করব। তবে এলোমেলোভাবে পুনর্বাসনের দরকার নেই। তাদের পরিকল্পিতভাবে আমরা সব সাজিয়ে দেব। চলতি বছর চলন্তিকা বস্তির অগ্নিকা-ে গৃহহীন হয়েছে প্রায় ৫০ হাজার মানুষ।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records