শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব ॥ প্রশাসনের কর্মকর্তাদের ছুটি বাতিল

ভোলায় ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব ॥ প্রশাসনের কর্মকর্তাদের ছুটি বাতিল

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ঘূর্ণিঝড়ে বুলবুলের প্রভাবে সাগর ও নদী বেষ্টিত দ্বীপ জেলা ভোলাসহ উপকূলী এলাকায় আজ শুক্রবার সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন অবস্থায় রয়েছে। তার সাথে থেমে থেমে হালকা বৃষ্টি হচ্ছে। তবে নদী এখনো উত্তাল হয়ে উঠেনি। এদিকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাব মোকাবেলায় করতে প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোলা রেডক্রিসেন্টের সদস্যরা স্থানীয় মানুষকে সর্তক করতে মাইকে প্রচারনা চালাচ্ছেন।

জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ে জরুরি সভা করেছে। ওই সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মাহামুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মীর্ধা মুজাহিদুল ইসলাম, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা সহ রেড ক্রিসেন্ট, সিপিপির কর্মী সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। সভায় জেলা প্রশাসক জানান, দুযোর্গ মোকাবেলায় ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। জেলায় ৬৬৮টি আশ্রয় কেন্দ্র ও ৩৯টি মুজিব কেল্লা রয়েছে। আশ্রয় কেন্দ্র গুলো প্রস্তুত রাখা হয়েছে জনগনের ব্যবহারের জন্য। ১৩ হাজার সেচ্ছাসেবী মানুষকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য সর্তক করছেন। ৯২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া পর্যাপ্ত ত্রানসামগ্রী ও শুকনা খাবার,চাল,টিন মজুদ রয়েছে। দুর্যোগকালিন সময়ে প্রশাসনের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। যারা ছুটিতে রয়েছে তাদের চলে আসার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records