শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বলিউডে অমিতাভ বচ্চনের সুবর্ণ জয়ন্তী

 বলিউডে অমিতাভ বচ্চনের সুবর্ণ জয়ন্তী

অনলাইন ডেস্ক ॥ দেখতে দেখতে বলিউডে অর্ধশত বছর কাটিয়ে ফেললেন অমিতাভ বচ্চন। ৭ নবেম্বর বর্ণাঢ্য ক্যারিয়ারের সুবর্ণ জয়ন্তী উদযাপন করছেন এই কিংবদন্তি।

১৯৬৯ সালে খাজা আহমেদ আব্বাস পরিচালিত ‘সাত হিন্দুস্তানি’ সিনেমার মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন অমিতাভ বচ্চন। এতে সাত জন নায়কের একজন ছিলেন তিনি। প্রথম সিনেমাতেই সেরা নবাগত হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এই মেগাস্টার। সেই যে শুরু, এখনো ক্লান্তিহীনভাবে কাজ করে যাচ্ছেন ‘বিগ বি’।

বাবার দীর্ঘ অভিনয় জীবন নিয়ে বেশ উচ্ছ্বসিত ছেলে অভিষেক বচ্চন। ইন্সটাগ্রামে হৃদয়গ্রাহী এক পোস্টে তেমনটিই জানিয়েছেন তিনি।

অভিষেক লেখেন, শুধু পুত্র হিসাবে নয়, একজন অভিনেতা এবং ভক্ত হিসাবে বলতে চাই, আমরা সবাই তার খ্যাতির সাক্ষী হয়ে ধন্য! তার প্রশংসা করার, শেখার এবং আরও অনেক প্রশংসা করার মতো বহু দিক রয়েছে। সিনেমাপ্রেমীদের বেশ কয়েক প্রজন্ম বলতে পারবেন যে, আমরা বচ্চনের সময়ে বাস করতাম। ইন্ডাস্ট্রিতে ৫০ বছর পূর্ণ করায় বাবা আপনাকে অভিনন্দন। আমরা এখন আপনার পরবর্তী পঞ্চাশের জন্য অপেক্ষা করছি।

৫০ বছরের ক্যারিয়ারে ‘বিগ বি’ হিন্দি সিনেমায় অসামান্য অবদান রেখেছেন। একের পর হিট, সুপারহিট ও ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়ে নিজেকে নিয়ে গিয়েছেন এক অন্যোন্য উচ্চতায়।

৭৭ বছর বয়সী এই মেগাস্টার এখন পর্যন্ত প্রায় দুইশ’রও বেশি সিনেমায় অভিনয় করেছেন। তার অভিনীত ব্যবসাসফল সিনেমার দীর্ঘ তালিকায় রয়েছে ‘জানজির’, ‘শোলে’, ‘অভিমান’, ‘কুলি’, ‘ডন’, ‘সিলসিলা’, ‘মুহাব্বতান’, ‘ভগবান’, ‘সরকার’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘ব্ল্যাক’ ও ‘পা’সহ অসংখ্য সিনেমা।

অমিতাভ বচ্চন বর্তমানে কৌন বনেগা ক্রোরপতি (কেবিসি) অনুষ্ঠান নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এছাড়া খুব শিগগির ‘গুলাবো সিতাবো’ সিনেমা নিয়ে পর্দায় হাজির হতে যাচ্ছেন। এতে তার সঙ্গে প্রথমবার পর্দা ভাগ করছেন তরুণ অভিনেতা আয়ুষ্মান খুরানা।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records