বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বলিউডে অমিতাভ বচ্চনের সুবর্ণ জয়ন্তী

 বলিউডে অমিতাভ বচ্চনের সুবর্ণ জয়ন্তী

অনলাইন ডেস্ক ॥ দেখতে দেখতে বলিউডে অর্ধশত বছর কাটিয়ে ফেললেন অমিতাভ বচ্চন। ৭ নবেম্বর বর্ণাঢ্য ক্যারিয়ারের সুবর্ণ জয়ন্তী উদযাপন করছেন এই কিংবদন্তি।

১৯৬৯ সালে খাজা আহমেদ আব্বাস পরিচালিত ‘সাত হিন্দুস্তানি’ সিনেমার মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন অমিতাভ বচ্চন। এতে সাত জন নায়কের একজন ছিলেন তিনি। প্রথম সিনেমাতেই সেরা নবাগত হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এই মেগাস্টার। সেই যে শুরু, এখনো ক্লান্তিহীনভাবে কাজ করে যাচ্ছেন ‘বিগ বি’।

বাবার দীর্ঘ অভিনয় জীবন নিয়ে বেশ উচ্ছ্বসিত ছেলে অভিষেক বচ্চন। ইন্সটাগ্রামে হৃদয়গ্রাহী এক পোস্টে তেমনটিই জানিয়েছেন তিনি।

অভিষেক লেখেন, শুধু পুত্র হিসাবে নয়, একজন অভিনেতা এবং ভক্ত হিসাবে বলতে চাই, আমরা সবাই তার খ্যাতির সাক্ষী হয়ে ধন্য! তার প্রশংসা করার, শেখার এবং আরও অনেক প্রশংসা করার মতো বহু দিক রয়েছে। সিনেমাপ্রেমীদের বেশ কয়েক প্রজন্ম বলতে পারবেন যে, আমরা বচ্চনের সময়ে বাস করতাম। ইন্ডাস্ট্রিতে ৫০ বছর পূর্ণ করায় বাবা আপনাকে অভিনন্দন। আমরা এখন আপনার পরবর্তী পঞ্চাশের জন্য অপেক্ষা করছি।

৫০ বছরের ক্যারিয়ারে ‘বিগ বি’ হিন্দি সিনেমায় অসামান্য অবদান রেখেছেন। একের পর হিট, সুপারহিট ও ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়ে নিজেকে নিয়ে গিয়েছেন এক অন্যোন্য উচ্চতায়।

৭৭ বছর বয়সী এই মেগাস্টার এখন পর্যন্ত প্রায় দুইশ’রও বেশি সিনেমায় অভিনয় করেছেন। তার অভিনীত ব্যবসাসফল সিনেমার দীর্ঘ তালিকায় রয়েছে ‘জানজির’, ‘শোলে’, ‘অভিমান’, ‘কুলি’, ‘ডন’, ‘সিলসিলা’, ‘মুহাব্বতান’, ‘ভগবান’, ‘সরকার’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘ব্ল্যাক’ ও ‘পা’সহ অসংখ্য সিনেমা।

অমিতাভ বচ্চন বর্তমানে কৌন বনেগা ক্রোরপতি (কেবিসি) অনুষ্ঠান নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এছাড়া খুব শিগগির ‘গুলাবো সিতাবো’ সিনেমা নিয়ে পর্দায় হাজির হতে যাচ্ছেন। এতে তার সঙ্গে প্রথমবার পর্দা ভাগ করছেন তরুণ অভিনেতা আয়ুষ্মান খুরানা।

শীর্ষ সংবাদ:
শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী         ‘আমি একজন পরিশ্রমী, নিষ্ঠাবাদ ও সৎ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছি’         করোনা ভাইরাসে মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৯৫         ‘শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির’         করোনা ভাইরাসের বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান কাদেরের         মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বিদেশফেরত ৭০ শতাংশ জীবিকা সংকটে         মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক চারজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         এমপিদের থোক বরাদ্দ অর্থনৈতিক সুবিধার পথ ॥ টিআইবি         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         করোনা ভাইরাসে আক্রান্ত রুমিন ফারহানা         বৃষ্টিপাত হচ্ছে ॥ ৩ দিন পর আরও বাড়তে পারে        
//--BID Records