সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিক্ষোভ বন্ধের আহ্বান জানালেন ইরাকের প্রধানমন্ত্রী

বিক্ষোভ বন্ধের আহ্বান জানালেন ইরাকের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ ইরাকের প্রধানমন্ত্রী আদিল আব্দুল মাহদি চলমান বিক্ষোভ অবসানের আহ্বান জানিয়ে বলেছেন, এই বিক্ষোভের কারণে দেশের অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। জাতীয় অর্থনীতিকে যে কোনো ধরনের বিপর্যয়ের হাত থেকে রক্ষা করার জন্য এই বিক্ষোভ বন্ধ করা উচিত বলে উল্লেখ করেছেন তিনি। খবর পার্স ট্যুডে।

আজ সোমবার প্রধানমন্ত্রী আদিল মাহদি বলেন, বিক্ষোভকারীরা দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে এবং গত কয়েকদিনের বিক্ষোভে কয়েকশ কোটি ডলারের ক্ষতি হয়েছে।

তিনি বলেন, এখনই বিক্ষোভ বন্ধ করার সময়। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খুলে দেয়া উচিত এবং কল-কারখানা, দোকানপাট এবং বাজারগুলোতে স্বাভাবিক পরিস্থিতি আসা জরুরি।

প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ে যেসব বিনিয়োগকারী ইরাকের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন তাদের কর্মকাণ্ডে স্থবিরতা তৈরি হয়েছে এই বিক্ষোভের কারণে।

এছাড়া, ২০২০ সালের জাতীয় বাজেট প্রণয়নের কাজও বিক্ষোভের কারণে বিলম্বিত হচ্ছে বলে জানান তিনি। ইরাকের চলমান বিক্ষোভের কারণে গত বুধবার থেকে দেশের প্রধান বন্দর ওমর কাসর সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে।

শীর্ষ সংবাদ:
মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার        
//--BID Records