শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিক্ষোভ বন্ধের আহ্বান জানালেন ইরাকের প্রধানমন্ত্রী

বিক্ষোভ বন্ধের আহ্বান জানালেন ইরাকের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ ইরাকের প্রধানমন্ত্রী আদিল আব্দুল মাহদি চলমান বিক্ষোভ অবসানের আহ্বান জানিয়ে বলেছেন, এই বিক্ষোভের কারণে দেশের অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। জাতীয় অর্থনীতিকে যে কোনো ধরনের বিপর্যয়ের হাত থেকে রক্ষা করার জন্য এই বিক্ষোভ বন্ধ করা উচিত বলে উল্লেখ করেছেন তিনি। খবর পার্স ট্যুডে।

আজ সোমবার প্রধানমন্ত্রী আদিল মাহদি বলেন, বিক্ষোভকারীরা দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে এবং গত কয়েকদিনের বিক্ষোভে কয়েকশ কোটি ডলারের ক্ষতি হয়েছে।

তিনি বলেন, এখনই বিক্ষোভ বন্ধ করার সময়। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খুলে দেয়া উচিত এবং কল-কারখানা, দোকানপাট এবং বাজারগুলোতে স্বাভাবিক পরিস্থিতি আসা জরুরি।

প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ে যেসব বিনিয়োগকারী ইরাকের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন তাদের কর্মকাণ্ডে স্থবিরতা তৈরি হয়েছে এই বিক্ষোভের কারণে।

এছাড়া, ২০২০ সালের জাতীয় বাজেট প্রণয়নের কাজও বিক্ষোভের কারণে বিলম্বিত হচ্ছে বলে জানান তিনি। ইরাকের চলমান বিক্ষোভের কারণে গত বুধবার থেকে দেশের প্রধান বন্দর ওমর কাসর সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী