মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চোট গুরুতর নয়, ফাইনালে খেলবেন জামাল

স্পোর্টস রিপোর্টার, চট্টগ্রাম থেকে ॥ টানা খেলার মধ্যে আছেন জামাল ভুঁইয়া। বিশ্বকাপ বাছাই, ভুটানের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার পর এখন ধারে খেলছেন চট্টগ্রাম আবাহনীর হয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলে। এই আসর শেষ করেই ওমান উড়াল দেবেন বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে। একটানা খেলার কারণে চোটে পড়ার শঙ্কা থেকে যায়। কিছুদিন আগে জামাল নিজেই এমন বলেছিলেন।

অনুমানটাই অবশেষে সত্যি হয়েছে। শেখ কামাল কাপের সেমিফাইনালে গোকুলাম কেরালার বিরুদ্ধে ম্যাচে পায়ে চোট পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক। নির্ধারিত ৯০ মিনিট ২-২ গোলে সমতায় শেষ হওয়ার পর ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানে প্রথম ১৫ মিনিটের পরই জামালকে তুলে নেন চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক। পরে জানা যায়, প্রতিপক্ষের ফুটবলারের আঘাতে চোট পেয়েছেন তারকা এই মিডফিল্ডার। যে কারণে শঙ্কা সৃষ্টি হয় জামালের ফাইনাল ম্যাচ খেলা নিয়ে। তবে মারুফুল হক নিশ্চিত করেছেন, দলের অধিনায়কের চোট গুরুতর নয়। খেলবেন শিরোপা নির্ধারণী ফাইনালে।

এ প্রসঙ্গে মঙ্গলবার চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক বলেন, ‘প্রতিপক্ষের একজন ফুটবলারের আঘাতে চোট পেয়েছেন জামাল। এ কারণে ওকে তুলে নিই। ওর ট্রিটমেন্ট চলছে। আশা করছি ফাইনালের আগে পুরোপুরি সুস্থ হয়ে যাবে’। মূলত ভাড়াটে খেলোয়াড় নিয়ে শিরোপা পুনরুদ্ধারের কাছাকাছি পৌঁছে গেছে বন্দরনগরীর আবাহনী। এতে নেতৃত্ব দিচ্ছেন জামাল। টিসি স্পোর্টসের বিরুদ্ধে প্রথম ম্যাচেই আবাহনী জয় পায় ৪-১ গোলে। গোল না পেলেও পুরো ম্যাচে চোখ ধাঁধানো পারফর্মেন্স প্রদর্শন করে হন ম্যাচসেরা। ইয়ং এলিফ্যান্টের বিরুদ্ধে পরের ম্যাচে আবাহনী জয় পায় ৪-২ গোলে। এই ম্যাচে আরও ঔজ্জ্বল্য ছড়ান বাংলাদেশ অধিনায়ক। একটি গোল করা ছাড়াও দুই গোলে অবদান রাখেন। যথারীতি হন ম্যাচসেরা।

সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় মোহনবাগানের বিরুদ্ধে শেষ গ্রুপ ম্যাচে জামালকে কোচ মাঠে নামান ম্যাচ শেষের মিনিট পঁচিশ আগে। এরপর সেমিফাইনালে গোকুলাম কেরালার বিরুদ্ধে আবারও সেরা একাদশে ফেরেন এবং দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন। কিন্তু এই ম্যাচই জামালের চোটে দুশ্চিন্তার ভাঁজ পড়ে স্বাগতিক শিবিরে। তবে দলটির কোচ আশ্বস্ত করেছেন চোট গুরুতর নয়, ফাইনাল ম্যাচে খেলবেন বর্তমানে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সেরা তারকা জামাল ভুঁইয়া। যে প্রমাণ পাওয়া গেছে গতকাল বিকেলে বন্দর মাঠে চট্টগ্রাম আবাহনীর অনুশীলনে। সেখানে নিজের শতভাগ ফিটনেস ফিরে পেতে জামালকে ঘাম ঝরাতে দেখা যায়।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records