শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারী বাড়ির ভাড়া না দিয়ে অধ্যক্ষের ২০ লাখ টাকা আত্মসাৎ

সরকারী বাড়ির ভাড়া না দিয়ে অধ্যক্ষের ২০ লাখ টাকা আত্মসাৎ

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ প্রফেসর জয়দের স্বজ্জন! পটুয়াখালী সরকারী কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছে। মানুষ গড়ার এই কারিগড় চাকুরির শর্ত ভঙ্গ করে তথ্য গোপন করে সরকারের প্রায় ২০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। বছরের পর বছর সরকারী বাসায় পরিবার নিয়ে বসবাস করেও বাড়ি ভাড়া দিচ্ছেন না সরকারকে। এ বাবদ প্রায় ২৪ হাজার টাকা তুলে নিচ্ছেন প্রতি মাসে। মানুষ গড়ার কারিগড়ের এমন কান্ডে বিব্রত কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রফেসর জয়দেব স্বজ্জন পটুয়াখালী সরকারী কলেজের উপাধ্যক্ষ হিসেবে ২০১২ সালের ২৬ আগষ্ট যোগদান করেন। এর পর থেকে শিক্ষকদের জন্য নির্মিত দোতলা ভবনের একটি ফ্লাটে তিনি পরিবার নিয়ে বসবাস করছেন। ২০১৬ সালের ১ মার্চ কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেয়ার পরও তিনি ওই ভবনে বসবাস করে যাচ্ছেন। সরকারী বাড়িতে বসবাস করলে বাড়ি ভাড়া কাটার নিয়ম থাকলেও অধ্যক্ষ অর্থ না কেটে তা বেতনের সাথে উত্তোলন করছেন।

জানযায়, সরকারী বাড়িতে বসবাস করেও বাড়ি ভাড়া না কেটে প্রতি মাসে তিনি ২৩ হাজার ৫’শ টাকা করে বাড়ি ভাড়া উত্তোলন করছেন। তবে বেতন উত্তোলনের সময় অধ্যক্ষ জেলা হিসাব রক্ষন কর্মকর্তার কার্যালয়ে প্রতি মাসে যে তথ্য দিচ্ছেন তাতে তিনি সরকারী ভবনে বসবাস করছেন না বলে মুচলেকা দিচ্ছেন। কিন্তু পরিবার নিয়েই তিনি শিক্ষক কোয়াটারে থাকছেন। ভবনের বাহির খুব পরিপাটি না থাকলে ভেতরে পরিপাটি সাজানো গোছানে একটি প্লাট। শুধু তাই নয় তার নিজের নিরাপত্তার জন্য ভবনের চারপাশে সিসি টিভি ক্যামরা লাগানো হয়েছে। শীতাতপ নিয়ন্ত্রনের জন্য রয়েছে এসি।

এ বিষয়ে অধ্যক্ষ প্রফেসর জয়দেব স্বজ্জন দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, তিনি বাসা ভাড়া বাবদ কোন টাকা সরকারকে দেন না। কিন্তু সরকার চাইলে তিনি যে টাকা নিয়েছেন তা ফেরত দিবেন।

পটুয়াখালী জেলার এতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এমন ভাবে তথ্য গোপন করে বাড়ি ভাড়া না কাটার বিষয়টি নিয়ে শিক্ষক, শিক্ষার্থীরাও বিব্রত। এ বিষয়ে শিক্ষক পরিষদের সচিব গাজী জাফর ইকবাল বলেন, ‘এটি যতটা না নৈতক বিষয় এর থেকেও বড় বিষয় হচ্ছে এক জন অধ্যক্ষ’র সামাজিক মর্যাদার সাথে ওই বাড়িটে যায় না। বিষয়টি আসলেই বিব্রতকর।

গত সাত বছরে সরকারী ঐ বাড়িতে বসবাসের তথ্য গোপন করে সরকারের প্রায় ২০ লাখ অবৈধভাবে উত্তোলন করেন প্রফেসর জয়দেব স্বজ্জন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত         করোনা ভাইরাস পরীক্ষার ফি তুলে দেওয়ার দাবি বিএনপির        
//--BID Records