রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাকিবকে আইনী নোটিশ দেবে বিসিবি

  • বোর্ডকে অবহিত না করে গ্রামীণফোনের সঙ্গে চুক্তি

স্পোর্টস রিপোর্টার ॥ মাত্রই শেষ হলো ক্রিকেটারদের আন্দোলন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ক্রিকেটারদের দাবি-দাওয়া মেনে নেয়। ক্রিকেটাররাও মাঠে ফিরেন। কিন্তু আন্দোলনে যিনি নেতৃত্ব দেন, সেই সাকিব আল হাসান ভুল করে ফেললেন। তিনি আইন ভঙ্গ করে, বিসিবিকে না জানিয়েই দেশের একটি বেসরকারী টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করে ফেললেন। আর তাতেই বিসিবির আইন ভঙ্গ হয়ে যায়। আর এই আইন ভঙ্গ করায় বিসিবির কাছ থেকে সাকিব আইনী নোটিসের গ্যাড়াকলেও পড়ছেন। যদি দোষ মিলে, তাহলে শাস্তিও হতে পারে সাকিবের। সাকিবকে কোন ছাড় দিতে রাজি নয় বিসিবি।

শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনই এমনটি জানিয়েছেন। তিনি বলেছেন, ‘বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রা কোন টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে পারবে না। সাকিব সেটা করেছে। তার কাছ থেকে কারণ জানতে চিঠি দেয়া হচ্ছে। আমরা শুনব সে কি বলে।’ সঙ্গে ছাড় দেয়ার প্রশ্ন উঠলে বিসিবি সভাপতি জানান, ‘প্রশ্নই ওঠে না।’ আইন ভঙ্গ করলে যে রকম শাস্তি হওয়ার সে রকমই হবে সাকিবের।

এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও বলেন, ‘চুক্তি করার আগে সাকিব আমাদের অফিসিয়ালি জানিয়েছে বলে আমাদের রেকর্ডে নাই। প্রথমত যে কোন চুক্তির আগে আমাদের জানাতে হয়। দ্বিতীয়ত টেলকম কোম্পানির সঙ্গে ব্যক্তিগত কোন চুক্তি করা যায় না। প্রেসিডেন্ট (নাজমুল হাসান পাপন) এটা নিয়ে কথা বলেছেন। আমরাও দেখছি, ব্যবস্থা নেব।’

গ্রামীণফোনের ব্র্যান্ড এ্যাম্বাসেডর হয়েছেন সাকিব। টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করেন। বিসিবির আইন অনুযায়ী অনুমতি না নিয়ে এ ধরনের চুক্তি করা যায় না। করতে পারবে না কোন খেলোয়াড়। টেলিকম কোম্পানিগুলোর সঙ্গে চুক্তি করতে গেলে অনাপত্তিপত্র নিতে হবে বোর্ড থেকে। কিন্তু সাকিব অনাপত্তিপত্র নেননি। এমনকি বোর্ডের কাউকেই অবহিত করেননি। এতেই ক্ষেপেছেন বিসিবি সভাপতি। সোমবার আন্দোলন শুরু হয় ক্রিকেটারদের। মঙ্গলবার টেলিকম কোম্পানির সঙ্গে সাকিবের চুক্তি সামনে চলে আসে। এখন সাকিব যদি নোটিসের সঠিক জবাব না দিতে পারেন তাহলে কঠোর শাস্তিও হতে পারে।

সাকিব শুধু যে টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করার আইন ভেঙ্গেছেন এমনই নয়। তিনি ভারত সফরের অনুশীলন ক্যাম্পের প্রথমদিনে প্রস্তুতিতে আসেননি। কেন আসেননি তাও বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির কাছে জানাননি। শনিবার দ্বিতীয়দিন আসেন।

এসেই বিসিবির প্রধান নির্বাহীর সঙ্গে দেখা করেন। এরপর অনুশীলনও করেন। কিন্তু শান্তিতে কী অনুশীলন করতে পেরেছেন? তার সামনে যে শাস্তির সম্ভাবনা দেখা যাচ্ছে। বিসিবি কোন ছাড়ও দেবে না, বিসিবি সভাপতি বলেও দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records