রবিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছেন সাকিব

 প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার ॥ ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে শুক্রবার। প্রথমদিন ক্যাম্পে যোগ দেননি বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। কেন যোগ দেননি তা বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগেও জানাননি। শনিবার দ্বিতীয়দিনের প্রস্তুতি ক্যাম্পেই যোগ দেন সাকিব।

ভারতের বিরুদ্ধে টি২০ ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজে যাবে বাংলাদেশ। ৩০ অক্টোবর ভারতে যাওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। প্রথমে তিন ম্যাচের টি২০ সিরিজ হবে। এরপর হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ৩, ৭ ও ১০ নবেম্বর যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় টি২০ অনুষ্ঠিত হবে। এরপর ১৪ ও ২২ নবেম্বর যথাক্রমে প্রথম ও দ্বিতীয় টেস্ট শুরু হবে। শুরুতে টি২০ সিরিজ হবে। তাই টি২০ সিরিজের দলে থাকা ক্রিকেটাররাই ভারতে যাবেন।

টি২০ দলে সাকিব আল হাসান, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম আছেন। ওপেনার তামিম ইকবাল ও পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও দলে ছিলেন। কিন্তু তামিম ব্যক্তিগত কারণে ভারত সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। তার পরিবর্তে ইমরুল কায়েসকে যোগ করা হয়েছে। সাইফউদ্দিনকে সফরের বাইরে রাখা হয়েছে। তার ইনজুরি অবস্থা যে মাত্রায় আছে তাতে আরও কিছুদিন বিশ্রাম প্রয়োজন। আর তাই বিশ্রাম এবং পুনর্বাসন প্রক্রিয়ায় রাখতেই সাইফউদ্দিনকে দল থেকে বাদ দেয়া হয়েছে। সাইফউদ্দিনের পরিবর্তে এখনও কাউকে নেয়া হয়নি।

ভারত সফরের প্রস্তুতি ক্যাম্পের প্রথমদিনই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেন নতুন স্পিন বোলিং কোচ নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি। প্রথমদিন তিনি সাকিবকে কাছে পাননি। তবে দ্বিতীয়দিন ঠিকই পেয়েছেন। ভেট্টরির সঙ্গে সাকিবের আলোচনাও হয়। দলের অধিনায়ক সাকিব। আবার দলের সেরা স্পিনারও। ভেট্টরি হচ্ছেন স্পিন বোলিং কোচ। ভেট্টরি ক্রিকেট থেকে অবসর নেয়ার আগে যখন বাংলাদেশ ও নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছে, তখন সাকিব-ভেট্টরি লড়াই জমে ওঠে। দুইজনই অলরাউন্ডার। দুইজনের দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আর তাই লড়াইটি জমে উঠত। এখন ভেট্টরি বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ। সাকিব হচ্ছেন সেই দলের সেরা অলরাউন্ডার। দুইজনের এ জুটি বাংলাদেশ দলকে অনেক উন্নতি এনে দেবে, সেই আশা করা হচ্ছে।

ভারত সফরের মধ্য দিয়েই ভেট্টরির দায়িত্ব শুরু হচ্ছে। তিনি বাংলাদেশ দলের সঙ্গে ১০০ দিন কাজ করবেন। ২০২০ সালের টি২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে থাকবেন। টি২০ বিশ্বকাপ আর টেস্ট চ্যাম্পিয়নশিপই এখন সব দলের আসল লক্ষ্য হয়ে উঠেছে। টি২০ বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। তবে নিউজিল্যান্ডের যেহেতু ভেট্টরি, তাই অস্ট্রেলিয়ার কন্ডিশনে স্পিনাররাও উইকেট বুঝে ভাল কিছু করতে পারবেন, সেই প্রত্যাশাই আছে। সাকিব এখন ভেট্টরির সঙ্গে মিশে যে কোন কন্ডিশনে দলকে ভাল কিছু এনে দিতে পারলেই হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬