সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

গাড়ির সঙ্গে দড়ি বেঁধে মেয়রকে ঘুরালেন কৃষকরা

গাড়ির সঙ্গে দড়ি বেঁধে মেয়রকে ঘুরালেন কৃষকরা

অনলাইন ডেস্ক ॥ নির্বাচনী প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছেন মেয়র। বলেছিলেন, রাস্তা ঠিক করে দেবেন। কিন্তু সময় পেরিয়ে গেলেও তা করেননি তিনি। ফলে ক্ষুব্ধ জনগণ মেয়রকে উচিত সাজা দিলেন।

মেক্সিকোর দক্ষিণাঞ্চলের মেয়রকে তার কার্যালয় থেকে বের করে এনে একটি পিকআপ ট্রাকের সঙ্গে দড়ি বেঁধে টেনে হেচড়ে নিয়ে যাওয়া হয়েছে। আর এই কাজ করেছে তারই এলাকার স্থানীয় কৃষকরা। এই ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করেছে।

মেয়র জর্জ লুইস এসকান্দন হারনানদেজকে জনগণের হাত থেকে রক্ষা করতে শেষ পর্যন্ত পুলিশকে হস্তক্ষেপ করতে হয়েছে। তবে বড় ধরনের আঘাত পাননি ওই মেয়র।

কৃষকদের হাতে এ নিয়ে দ্বিতীয়বারের মতো আক্রমণের শিকার হলেন মেয়র জর্জ লুইস। এর আগেও তার ওপর আক্রমণ করেছিল ক্ষুব্ধ কৃষকরা। স্থানীয় একটি রাস্তা ঠিক করে দেবেন বলে নির্বাচনী প্রচারণায় প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। কিন্তু তা পূরণে ব্যর্থ হওয়ায় এমন বিপদে পড়তে হয়েছে তাকে।

চিয়াপাস রাজ্যের ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন মাদক পাচার চক্রকে তাদের অপরাধমূলক কর্মকাণ্ডে সহযোগিতা না করার কারণে প্রায়ই মেক্সিকোর স্থানীয় রাজনীতিবিদ এবং মেয়রদের আক্রমণের শিকার হতে হয়।

কিন্তু নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষা করতে না পারার কারণে মেয়রের ওপর হামলার ঘটনা সেখানে খুব একটা দেখা যায় না। ওই মেয়রকে দড়ি দিয়ে ট্রাকের সঙ্গে বেঁধে ঘুরানোর ঘটনা ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

তিনি জানিয়েছেন, এই ঘটনায় তিনি অপহরণ এবং হত্যা চেষ্টার অভিযোগ দায়ের করবেন।

শীর্ষ সংবাদ:
জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার         আগামী তিন দিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত ছাড়াল ১ কোটি ৮০ লাখ, মৃত্যু ৬ লাখ ৮৭ হাজার        
//--BID Records