সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘অর্জন ৭১’ চলচ্চিত্রের শূটিং শুরু আজ

‘অর্জন ৭১’ চলচ্চিত্রের শূটিং শুরু আজ

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর গৌরবময় অবদান, কৃতিত্ব ও ত্যাগের আলোকে নির্মিত হচ্ছে বিশেষ চলচ্চিত্র ‘অর্জন ৭১’। চলচ্চিত্রটি পরিচালনা করছেন প্রখ্যাত নির্মাতা মির্জা সাখাওয়াৎ হোসেন। চলচ্চিত্রটির শূটিং শুরু হচ্ছে আজ। নির্মাতা সূত্রে জানা গেছে বৃহস্পতিবার সকাল থেকেই বিএফডিসিতে চলচ্চিত্রটির শূটিং শুরু হবে।

চলচ্চিত্রটি প্রসঙ্গে পরিচালক মির্জা সাখাওয়াৎ বলেন, সৃষ্টিকর্তার অপার করুণায় আজ থেকে আমার স্বপ্নের চলচ্চিত্রটির শূটিং শুরু করতে যাচ্ছি। ‘অর্জন ৭১’ আমার স্বপ্নের একটি চলচ্চিত্র। আমাদের মুক্তিযুদ্ধের সময় নিয়ে অনেক ধরনের চলচ্চিত্র নির্মাণ হয়েছে। তবে পুলিশ বাহিনীর অবদান সেলুলয়েড পর্দায় সেভাবে আসেনি। আমার চলচ্চিত্রের মাধ্যমে সেই ঘটনাগুলো দেখাতে চাই। অক্টোবর থেকে আমরা শূটিংয়ে যাব। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে চলচ্চিত্রটি মুক্তির পরিকল্পনা করেছি। মুক্তিযুদ্ধ শুরু ১৯৭১ সালের ২৬ মার্চ। ঐ বছর ১৬ ডিসেম্বর বাংলাদেশের স্বাধীনতা লাভের মধ্য দিয়ে এর পরিসমাপ্তি ঘটে। পাকিস্তানী সৈন্যদের বিরুদ্ধে যুদ্ধে বাংলাদেশের অভ্যন্তরে মুক্তিবাহিনীর পাশাপাশি আরও অনেক বাহিনী সংগঠিত হয়। মুক্তিযুদ্ধে দেশমাতৃকার তরে প্রথম যে বাহিনী সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলে তা হচ্ছে বাংলাদেশ পুলিশ বাহিনী। এই বাহিনীর এমন গৌরবোজ্জ্বল অতীতের কথা অনেকেই জানে না। হানাদারদের ভারি অস্ত্রের গোলায় ঝাঁজরা হয়ে গিয়েছিল সবকটি পুলিশ ব্যারাক, অসংখ্য পুলিশ সদস্য মৃত্যুবরণ করে, তবুও কেউ মাথানত করেনি, এই রাজারবাগ থেকেই শুরু হয় প্রথম প্রতিরোধ যুদ্ধ। এই কাহিনী আমার চলচ্চিত্রের মূল উপজীব্য।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৩৯৫৪৩১
আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৬৪৪৯৯৪৩
সুস্থ
৭২৬২৫
শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দু’দিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records