রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানে যাচ্ছেন না শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার

পাকিস্তানে যাচ্ছেন না শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানে ২০০৯ সালে শ্রীলঙ্কার ওপরেই হয়েছিল সন্ত্রাসী হামলার ঘটনাটা। এরপর নিরাপত্তা আশঙ্কায় দীর্ঘদিন ঘরের মাঠে আর ক্রিকেট আয়োজ করতে পারেনি পাকিস্তান। পরিবর্তিত পরিস্থিতিতে ঘরের মাঠে সিরিজ আয়োজন করতে পারলেও সেই সংখ্যা সীমিত। নিরাপত্তাহীনতার আশঙ্কা এখনও কেটে যায়নি বিদেশি ক্রিকেটারদের। সবশেষ তেমন আশঙ্কায় পাকিস্তান সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন শ্রীলঙ্কার ১০ সিনিয়র ক্রিকেটার!

পাকিস্তানে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা শ্রীলঙ্কর। লঙ্কান বোর্ড সোমবার সভায় প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের নিরাপত্তার সব প্রস্তুতির কথা জানিয়েছিল। সঙ্গে তাদের এই স্বাধীনতাও দিয়ে রেখেছিল আশঙ্কা থাকলে নাম প্রত্যাহার করে নিতে।

তেমন আশঙ্কায় লঙ্কান ক্রিকেটারদের একটা বড় বহর সরে দাঁড়িয়েছে আসন্ন সিরিজ থেকে। ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নেতো ননই, টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গাও যাচ্ছেন না এই সফরে। তার সঙ্গে আরও রয়েছেন- নিরোশান দিকবেলা, কুশল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, অ্যাঞ্জেলো ম্যাথুজ, সুরাঙ্গা লাকমাল, দিনেশ চান্ডিমাল।

এক কথায় লঙ্কান একাদশের নিয়মিত খেলোয়াড়দের একটা বহরই থাকছে না এই সিরিজে। অবশ্য লঙ্কান বোর্ড পাকিস্তানের নিরাপত্তা নিয়ে সভায় নিজেদের সন্তুষ্টির কথা জানালেও নিজেদের সিদ্ধান্তে অটল থাকেন ওই দশ ক্রিকেটার। পরিবারের দুশ্চিন্তার কথার বিষয়টি জানান তারা।

লাহোরে সেই সন্ত্রাসী হামলার পর অবশ্য এর আগেও পাকিস্তান সফর করেছে শ্রীলঙ্কা। ২০১৭ সালে সিরিজের একটি টি-টোয়েন্টি তারা খেলেছিল পাকিস্তানে।

পাকিস্তানের লক্ষ্য ছিল নতুন এই সিরিজ দিয়ে শ্রীলঙ্কাকে নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত করেই ঘরের মাঠে তারা খেলবে টেস্ট ক্রিকেট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে খেলা হবে সেই ম্যাচ। এমন আশঙ্কায় ঘরের মাঠে সেই টেস্ট এখন হবে কিনা তা নিয়ে সংশয় রয়েই গেলো।

শীর্ষ সংবাদ:
নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম        
//--BID Records