বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রথম প্রস্তুতি ম্যাচে জয় মারিয়াদের

প্রথম প্রস্তুতি ম্যাচে জয় মারিয়াদের

স্পোর্টস রিপোর্টার ॥ দুই বছর আগে যখন প্রথমবারের মতো এএফসি অ-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে অংশ নেয়া হয়েছিল, তখন তার আগে চীন, জাপান ও দক্ষিণ কোরিয়া গিয়ে কন্ডিশনিং ক্যাম্পের পাশাপাশি একাধিক প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের শাণিত করেছিল বাংলাদেশ অ-১৬ জাতীয় নারী ফুটবল দল। বিভিন্ন সমস্যায় এবার অবশ্য এই আসরে খেলার আগে বিদেশে গিয়ে কন্ডিশনিং ক্যাম্প এবং প্রস্তুতি ম্যাচ খেলা হয়নি লাল-সবুজ বাহিনীর। দেশেই নিজেদের মধ্যে প্র্যাকটিস ম্যাচ খেলে সন্তুষ্ট থাকতে হয়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের।

আগামী ১৫-২৮ সেপ্টেম্বর পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে ‘এএফসি অ-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ’-এর চূড়ান্ত পর্বের খেলা। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। তাদের খেলাগুলো হচ্ছে যথাক্রমে ১৫ সেপ্টেম্বর থাইল্যান্ড, ১৮ সেপ্টেম্বর জাপান এবং ২১ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

মূলপর্বে খেলার আগের দশদিন আগেই থাই-ভূমিতে চলে এসেছে বাংলাদেশ। উদ্দেশ্য-কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া এবং সম্ভব হলে স্থানীয় কোন দল বা ক্লাবের সঙ্গেএকাধিক গা-গরমের ম্যাচ খেলা। শুক্রবার রাতে সেটিই করেছে তারা। খেলে ফেলেছে একটি প্রস্তুতি ম্যাচ। এবং তাতে জয়ও কুড়িয়ে নিয়েছে তারা। চনবুরিতে অনুষ্ঠেয় এই ম্যাচে তারা ১-০ গোলে হারিয়েছে অপেক্ষাকৃত সিনিয়র দল চুনবুরি একাডেমি (অনুর্ধ-১৭) দলকে। শামসুন্নাহার সিনিয়র ৩২ মিনিটে করে ম্যাচের একমাত্র গোলটি।

এএফসি অ-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য অ-১৭ নারী বিশ্বকাপের বাছাইও বটে। যে আট দলের টুর্নামেন্ট, সেখান থেকে সেরা দুই হয়ে বিশ্বকাপে নাম লেখানোটা বাংলাদেশের জন্য খুবই কঠিন। তারপরও বাংলাদেশ দল আপ্রাণ চেষ্টা করে দেখবে। টুর্নামেন্ট শুরুর আগে মারিয়াদের আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে স্থানীয় দুটি দলের বিরুদ্ধে।

শীর্ষ সংবাদ:
গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ        
//--BID Records