বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লাথামের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের জবাব

  • কলম্বো টেস্ট

স্পোর্টস রিপোর্টার ॥ বৃষ্টি বিঘিœত কলম্বো টেস্টে যতটুকু খেলা হচ্ছে তাতে মাঠের লড়াইটা বেশ ভালই জমে উঠেছে। ধনঞ্জয়া ডি সিলভার (১০৯) সেঞ্চুরির সৌজন্যে অলআউট হওয়ার আগে প্রথম ইনিংসে ২৪৪ রান করেছিল স্বাগতিক শ্রীলঙ্কা। জবাবে তৃতীয়দিন শেষে ৪ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ১১১ রানের দারুণ এক ইনিংস খেলে অপরাজিত আছেন ওপেনার টম লাথাম। সফরকারীরা এখনও পিছিয়ে ৪৮ রানে। দিলরুয়ান পেরেরা নিয়েছেন ২ উইকেট। ম্যাচে তৃতীয়দিনের খেলা শেষ, কিন্তু বৃষ্টির কারণে দু’দল এখনও এক ইনিংস করে শেষ করতে পারেনি! সুতরাং লড়াইটা যতই সেয়ানে সেয়ানে হোক, ব্যতিক্রম কিছু না ঘটলে এই ম্যাচে ফল দেখার সম্ভাবনা কম। তাতে করে শ্রীলঙ্কারই লাভ হবে। কারণ সেক্ষেত্রে গলে প্রথম টেস্টে ৬ উইকেটের বড় জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে থাকা দিমুথ করুনারতেœর দলই সিরিজ পকেটে পুরবে।

বৃষ্টির কারণে কলম্বোয় প্রথম দু’দিনে খেলা হয়েছিল মোটে ৬৬ ওভার। সেই তুলানায় শনিবার তৃতীয়দিনটা ভালই কেটেছে। খেলা হয়েছে প্রায় ৮৫ ওভার। ৬ উইকেটে ১৪৪ রানে দিন শুরু করা লঙ্কানরা ঠিক আর ১০০ রান যোগ করতে বাকি ৪ উইকেট হারিয়ে অলআউট হয়। সতীর্থদের প্যাভিলিয়নে আসা-যাওয়ার মাঝে দারুণ ব্যাটিং করেছেন ধনঞ্জয়া ডি সিলভা। ক্যারিয়ারের ২৭তম টেস্টে পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন ২৭ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান। ২৩১ বলে ১৬ চার ও ২ ছক্কায় ১০৯ রান করে ট্রেন্ট বোল্ডের বলে বোল্ট হন তিনি। অধিনায়ক করুনারতেœ আগেরদিনই করেছিলেন ৬৫। কুসল মেন্ডিসের ৩২ ছাড়া আর কেউ বড় রান পাননি। সফরকারীদের হয়ে টিম সাউদি ৪ ও ট্রেন্ট বোল্ট নেন ৩টি করে উইকেট। জবাবে স্কোর বোর্ডে ১ রান যোগ হতেই শূন্য হাতে সাজঘরে ফেরেন কিউই ওপেনার জিত রাভাল।

অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়ছে। কিন্তু নিউজিল্যান্ডের হয়ে চিত্তাকর্ষক ব্যাটিং উপহার দিয়েছেন লাথাম। ১৮৪ বলে ১০ চারে ১১১ রান করে অপরাজিত কিউই ওপেনার। অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হয়েছেন ২০ রান করে। অভিজ্ঞ রস টেলর ফিরেছেন ব্যক্তিগত ২৩ রানে। ১৫ রান করা হেনরি নিকোলসও ইনিংস দীর্ঘ করতে পারেননি। আজ অপরাজিত লাথামের সঙ্গী হবেন ২৫ রানে অপরাজিত বিজে ওয়াটলিং। শ্রীলঙ্কার হয়ে পেসার দিলরুয়ান পেরেরা নিয়েছেন ২ উইকেট। একটি করে শিকার লাহিরু কুমারা ও লাসিথ এমবুলুদিনিয়ার।

স্কোর ॥ শ্রীলঙ্কা প্রথম ইনিংস ॥ ২৪৪/১০ (৯০.২ ওভার; করুনারতেœ ৬৫, কুসল মেন্ডিস ৩২, ধনঞ্জয়া ডি সিলভা ১০৯, দিলরুয়ান পেরেরা ১৩; বোল্ট ৩/৭৫, সাউদি ৪/৬৩), নিউজিল্যান্ড প্রথম ইনিংস ॥ ১৯৬/৪ (৬২ ওভার; লাথাম ১১১*, উইলিয়ামসন ২০, টেলর ২৩, নিকোলস ১৫, ওয়াটলিং ২৫*; দিলরুয়ান ২/৭৬)। ** তৃতীয়দিন শেষে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১