রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভবিষ্যত তারকা ক্রিকেটারদের এ কী হাল?

  • বাংলাদেশ-শ্রীলঙ্কা ইমার্জিং ক্রিকেট সিরিজ ॥ ১৮৬ রানে হার স্বাগতিকদের

স্পোর্টস রিপোর্টার ॥ ভবিষ্যত তারকা ক্রিকেটার ধরা হচ্ছে তাদের। নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নাঈম শেখ, ইয়াসির আলি চৌধুরী, আফিফ হোসেন ধ্রুব, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু ও আমিনুল ইসলাম বিপ্লব। কিন্তু এ প্রতিভাবান ক্রিকেটারদের প্রতিভা এমন! শ্রীলঙ্কা ইমার্জিং ক্রিকেট দলের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ ইমার্জিং ক্রিকেট দল। হাসারাঙ্গা ডি সিলভার অলরাউন্ড নৈপুণ্যে ১৮৬ রানের বড় ব্যবধানে হারল স্বাগতিক বাংলাদেশ। ভবিষ্যত তারকা ক্রিকেটাররা সবাই খেললেন ম্যাচটিতে। কিন্তু দলকে জয় তো এনে দিতে পারলেনই না, এমনকি বড় হারও এড়াতে পারলেন না।

কি করুণ দশা হলো শান্তর দলের। বিকেএসপিতে টস জিতে আগে ব্যাটিং করেই যা করার করে ফেলে শ্রীলঙ্কা। সফরকারীরা এত বেশি রান স্কোরবোর্ডে জমা করে তাতেই সর্বনাশ হয়ে যায়। চারিথ আশালঙ্কার ৭১ ও হাসারাঙ্গা ডি সিলভার ঝড়ো ৭০ রানের ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৫০ ওভারে ৩০৪ রান করে শ্রীলঙ্কা। বাংলাদেশ বোলার শহিদুল, ইয়াসিন, নাঈম, আফিফ, আমিনুলরা কিছুই করতে পারেননি। শফিকুল শুধু ভাল বোলিং (৭ ওভারে ১ মেডেনসহ ২২ রান দিয়ে ২ উইকেট) করেন। বাকিরা এমনই ব্যর্থ হন তাতে শ্রীলঙ্কা আকাশচুম্বী রান করে। হাসারাঙ্গা তো ৪৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭০ রানের ইনিংস খেলেন। তাতে দ্রুত রান স্কোরবোর্ডে যোগ হয়, স্কোরও অনেক বড় হয়। ৩০৫ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনার সাইফ (৫০) ছাড়া আর কোন ব্যাটসম্যানই নিজেকে মেলে ধরতে পারেননি। আফিফ (১৯) ও অঙ্কন (১০) শুধু দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন। বাকিরা ব্যাট হাতে নামেন, আর সাজঘরে ফেরার মিছিলে যোগ দেন। আর তাই ২৮.৩ ওভারে ১১৮ রানের বেশি করতেই পারেনি বাংলাদেশ। হাসারাঙ্গা ব্যাট হাতে যেমন নৈপুণ্য দেখান, বল হাতেও ৬ ওভারে ৩ মেডেনসহ মাত্র ১২ রান দিয়ে ৪ উইকেট শিকার করে বাংলাদেশের বারোটা বাজিয়ে দেন। এক হাসারাঙ্গার কাছেই যেন হার হয়ে যায় বাংলাদেশের।

বাংলাদেশের ভবিষ্যত তারকা ক্রিকেটাররা প্রথম ম্যাচে হতাশায় ডোবান। তিনটি আনঅফিসিয়াল ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলবে দুই দল। একটি ওয়ানডে শেষ। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে শ্রীলঙ্কা ইমার্জি দল। বুধবার দ্বিতীয় ও ২৪ আগস্ট তৃতীয় একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ২৭ আগস্ট প্রথম ও ৩ সেপ্টেম্বর দ্বিতীয় চারদিনের ম্যাচ শুরু হবে। দ্বিতীয় ওয়ানডেও হবে বিকেএসপিতে আর তৃতীয় একদিনের ম্যাচটি হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। প্রথম চারদিনের ম্যাচটিও খুলনায় হবে। দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচটি কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে। এ সিরিজে যারা আছেন তাদের বাংলাদেশের ভবিষ্যত ক্রিকেটার হিসেবে ধরে নেয়া হচ্ছে। কিন্তু তাদের এ কী হাল!

স্কোর ॥ শ্রীলঙ্কা ইমার্জিং দল ॥ ৩০৪/৭; ৫০ ওভার (নিসানকা ১৮, বিরাক্কডি ৩১, আসালঙ্কা ৭১, আশান ৩৩, মেন্ডিস ২৮, হাসারাঙ্গা ৭০, বান্দারা ২৯*, ড্যানিয়েল ৮, ফার্নান্দো ২*; শফিকুল ২/২২, শহিদুল ২/৭১)।

বাংলাদেশ ইমার্জিং দল ॥ ১১৮/১০; ২৮.৩ ওভারে (সাইফ ৫০, নাঈম ৫, শান্ত ৮, ইয়াসির ০, আফিফ ১৯, আমিনুল ০, মাহিদুল ১০, নাঈম ১, শহিদুল ০, ইয়াসিন ১, শফিকুল ০*; হাসারাঙ্গা ৪/১২, তুষারা ২/২১, আপন্সো ২/২৫, ফার্নান্দো ২/২৮)।

ফল ॥ বাংলাদেশ ইমার্জিং দল ১৮৬ রানে পরাজিত।

ম্যাচসেরা ॥ হাসারাঙ্গা ডি সিলভা (শ্রীলঙ্কা)।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         মসজিদে বুথ বানিয়ে ভোটগ্রহণে সমালোচনার ঝড় চলছে (ভিডিও)         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)