রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন

ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ উপজেলা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে জেলার আগৈলঝাড়া উপজেলার রাজিহার-বাশাইল ওয়াপদা খালের বাশাইল এলাকার সরকারী খালে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছিলো। অব্যাহত ভাবে বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে নবনির্মিত রাজিহার-বাশাইল সড়কের একাংশ।

স্থানীয়রা অভিযোগ করেন, নির্মানাধীণ রাজিহার নতুন ইউনিয়ন পরিষদ ভবনে বালু ভরাটের জন্য ঈদ-উল আজহার আগে থেকে রাজিহার-বাশাইল সরকারী খালের বাশাইল বাজার সংলগ্ন দক্ষিণ পার্শ্ব থেকে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলণ শুরু করে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক শহিদ পাইক। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস পুলিশ পাঠিয়ে বালু উত্তোলন বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। ইউএনও’র নির্দেশনার পরেও ক্ষমতার প্রভাব খাটিয়ে বালু উত্তোলণ অব্যাহত রাখা হয়।

এ বিষয়ে শহিদ পাইকের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিক তালুকদার ও তিনি (শহিদ) মিলে নবনির্মিত ইউনিয়ন পরিষদ ভবনের জন্য বালু উত্তোলণ করছেন। তবে আগৈলঝাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান রফিক তালুকদার বালু উত্তোলনে তার কোন সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাসের বক্তব্য নিতে গেলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে অবৈধ ড্রেজারের মালিক ও শ্রমিকরা পালিয়ে যাওয়ায় অবৈধ ড্রেজার মেশিনটি বিনস্ট করেছে ভ্রাম্যমান আদালত।

শীর্ষ সংবাদ:
জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন        
//--BID Records