মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডেঙ্গু এখন বৈশ্বিক সমস্যা ॥ তোফায়েল

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১০ আগস্ট ॥ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ডেঙ্গু এখন বৈশ্বিক সমস্যা। বিশ্বব্যাপী ডেঙ্গুতে কোটি কোটি লোক আক্রান্ত হয়েছে। ফিলিপিন্সের মতো দেশে ১ লাখ ২০ হাজার লোক আক্রান্ত হয়েছে। পাঁচশ’ লোক মারা গেছে। দলমত সকলে সেখানে ঐক্যবদ্ধ হয়েছে। নিকারাগুয়া জরুরী অবস্থা ঘোষণা করেছে। শনিবার বেলা ১১টায় ভোলা জেলা পরিষদ হল রুমে ভোলা চেম্বার, ডে ক্রিসেন্ট ও সিভিল সার্জনের যৌথ উদ্যোগে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য রক্তদান কর্মসূচী উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, আমরা কেউ যেন ডেঙ্গু সমস্যাকে রাজনীতি হিসেবে ব্যবহার না করি। এটা একটা মানবিক সমস্যা। প্রত্যেককে এগিয়ে আসতে হবে। কেউ কাউকে দোষারোপ করে কোন লাভ নেই। তবে এটা ঠিক আমাদের আরও আগে পরিষ্কার-পরিচ্ছন্ন করা উচিত ছিল। ঢাকা শহরে আগেই পরিষ্কার-পরিচ্ছন্ন করা উচিত ছিল। তাই রাজনীতি না করে আসুন সকলে ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু সমস্য মোকাবেলা করি। এটিই হবে আমাদের জন্য সবচেয়ে উত্তম পথ। তিনি আরও বলেন, আজকে শুধু বাংলাদেশ নয়। ফিলিপিন্স, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতসহ পৃথিবীর অনেক দেশ ডেঙ্গুতে আক্রান্ত। ভোলা চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবদুল মমিন টুলুর সভাপতিত্বে রক্তদান কর্মসূচীতে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records