মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গরু বাজারে উড়বে ড্রোন ক্যামেরা, নিয়ন্ত্রণে সিএমপি

মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ আর মাত্র ৮ দিন বাকি ঈদ-উল-আজহার। গরু বাজারকে ঘিরে পুলিশের নিরাপত্তা বেষ্টনী প্রখর। এই নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে এবার গরু বাজারে উড়বে ড্রোন ক্যামেরা। পুলিশী নিয়ন্ত্রণে থাকবে এই ড্রোন ক্যামেরা। আতঙ্কে আছে চাঁদাবাজ ও জাল টাকার কারবারিরা। আর পুলিশের টার্গেট অপরাধী দমন ও অপরাধ রোধ। এছাড়াও এই ঈদকে কেন্দ্র করে অপরাধ দমনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বেশকিছু পদক্ষেপ ও সচেতনতা সৃষ্টির উদ্যোগ। র‌্যাব ও পুলিশের চার স্তরের নিরাপত্তায় বাড়ি থেকে পশুর হাট পর্যন্ত পাঁচ হাজার র‌্যাব সদস্য, পুলিশ ও এপিবিএন কাজ করবে নগরবাসীর নিরাপত্তায়। ব্যবসায়ী ও ক্রেতাদের আর্থিক নিরাপত্তা নিশ্চিতে ড্রোন ক্যামেরা, সার্চওয়ে গেট, ওয়াচ টাওয়ার ও থাকছে সাদা পোশাকে পুলিশ সদস্যরা। নগদ টাকা বহনে পুলিশী স্কর্ট দেয়া হবে কোন ধরনের সার্ভিস চার্জ ছাড়াই।

এবার ঈদে ৫ পাঁচ সেক্টরে চট্টগ্রামের নিরাপত্তা ব্যবস্থাকে ভাগ করা হয়েছে। এরমধ্যে রয়েছে যারা কোরবানির পশুর হাটের ব্যবসায়ী ও ক্রেতা তাদের নিরাপত্তা। যাত্রীদের বাসস্ট্যান্ড, রেল স্টেশন ও লঞ্চঘাট এলাকায় নিরাপত্তা নিশ্চিত করা। ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মোতায়েন। পশুর চামড়া ক্রয় বিক্রয় ও পরিবহনে নিরাপত্তা এবং ঈদের আনন্দে পর্যটকরা যেন নিরাপত্তাহীনতায় না থাকেন সেজন্য ঈদ ও ঈদ পরবর্তী সময়ে দর্শনীয় স্থানসহ আবাসিক এলাকার নিরাপত্তা নিশ্চিত করবে পুলিশ।

এদিকে, নগরীর ১১ পশুর হাটে নিরাপত্তা, বাস স্টেশন, রেল স্টেশন, চার শতাধিক ঈদ জামাত, ৫৪ এলাকাভিত্তিক কোরবানির পশুর চামড়া ক্রয় বিক্রয়ের স্থান, ১৫ বিনোদন কেন্দ্র এবং ১৪৬ আবাসিক এলাকায় নিরাপত্তা নিশ্চিত করবে পুলিশ।

শীর্ষ সংবাদ:
সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে         করোনা ভাইরাস ॥ ভুটানজুড়ে লকডাউন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         আন্তর্জাতিক যুব দিবসে টিআইবির সাত দাবি         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         কাল বুধবার থেকে হাইকোর্টে দুই পদ্ধতিতেই বিচারকাজ শুরু হচেছ         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন        
//--BID Records