মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অযৌক্তিক সমালোচনা করে বিএনপি বিভ্রান্ত করতে চায়

  • বারডেমে আলোচনায় হানিফ

বিশেষ প্রতিনিধি ॥ বিএনপি সরকারের অযৌক্তিক সমালোচনা করে জনগণকে বিভ্রান্ত করতে চায় বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, কোন কারণ ছাড়াই শুধুমাত্র ক্ষমতার জন্য যারা পেট্রোলবোমা মেরে পুড়িয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে, তারাই আজ গণতন্ত্রের কথা বলে, তারাও ছবক দেয়। অযৌক্তিক সরকারের সমালোচনার নামে জনগণকে বিভ্রান্ত করতে চায়। শনিবার রাজধানীর বারডেম হাসপাতালের অডিটরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ বারডেম শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। মাহবুব-উল-আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই দশ বছরের পথচলা মসৃণ ছিল না। এই দশ বছরে দেশবাসী দেখেছে বার বার এই দেশের ওপরে, জনগণের ওপরে আঘাত এসেছে। যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করার, নির্বাচনকে কেন্দ্র করে বেগম খালেদা জিয়ার ক্ষমতায় যাওয়ার শখের কারণে বাংলাদেশের জনগণের ওপর হামলা হয়েছে, আঘাত এসেছে। তিনি বলেন, আন্দোলনের নামে বিএনপি মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। পেট্্েরালবোমা দিয়ে নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে কোনো কারণ ছাড়াই। অথচ তারাই আজ গণতন্ত্রের কথা বলে, তারাও ছবক দেয়। বিভিন্ন সময় তারা সরকারের বিভিন্ন কর্মকা-ের সমালোচনা করেন। আসলে সমালোচনার নামে তারা জনগণকে বিভ্রান্ত করতে চায়। এ সময় বিএনপিপন্থী হিসেবে পরিচিত ডক্টর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের চিকিৎসকদের ডেঙ্গু রোগীদের চিকিৎসায় ভূমিকা কী তা জানতে চান আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি বলেন, এখানেও দেখেন আজকে আমাদের বিভক্তিটা কোথায় আছে। এই যে আপনাদের মধ্যে ডাক্তার যারা আছেন, চিকিৎসক যারা আছেন- আপনাদের মধ্যে সংগঠন আছে দুটি। যারা ড্যাব হিসেবে চিহ্নিত, যারা অন্য একটি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত তাদের ভূমিকা কোথায়? কোথাও নেই। পঁচাত্তরের পনেরোই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জাতিকে যে বিভক্ত করে দিয়েছে, এইগুলো সেই বিভক্তির ফল। সমাজের রন্ধ্রে রন্ধ্রে বিভক্তি এসে গেছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ডেঙ্গু মশার আক্রমণে আজকে গোটা জাতি উদ্বিগ্ন। এটা ভয়াবহ রোগ হিসেবে সবাই আতঙ্কিত হয়ে গেছে। সেই ডেঙ্গু রোগে যারা আক্রান্ত তাদের চিকিৎসা দেয়ার জন্য ডাক্তাররা সম্মিলিতভাবে চেষ্টা করে যাচ্ছেন। আমাদের সরকারের পক্ষ থেকে সব রকমের পদক্ষেপ নেয়া হয়েছে। বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা পরিষদ বারডেম শাখার সভাপতি অধ্যাপক মীর নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাডাস সভাপতি অধ্যাপক ডাঃ একে আজাদ খান, স্বাচিব মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ, বাডাস যুগ্ম মহাসচিব অধ্যাপক রশিদ-ই-মাহবুব, বারডেম ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডাঃ সারোয়ারী আলী প্রমুখ।

চাইলেই ডেঙ্গু নির্মূল সম্ভব নয়- স্বরাষ্ট্রমন্ত্রী ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে তেজগাঁওয়ের জাতীয় নাক-কান-গলা ইনস্টিটিউটে আয়োজিত আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, চাইলেই ডেঙ্গু নির্মূল সম্ভব নয়। এজন্য সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। দেশে হঠাৎ করে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে। এ সঙ্কট থেকে বের হওয়ার জন্য সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ডেঙ্গু সঙ্কট মোকাবেলায় কলকাতার কয়েকজন বিশেষজ্ঞের সঙ্গে তার আলোচনার কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি কলকাতার কয়েকজনের সঙ্গে কথা বলেছি। দীর্ঘ দুই বছর ড্রেন-নালা পরিষ্কারসহ বিভিন্ন কার্যক্রম চালানোর পর কলকাতাকে ডেঙ্গুমুক্ত ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে আমাদের সিটি করপোরেশনসহ সরকারী বিভিন্ন সংস্থাগুলো ডেঙ্গু প্রতিরোধে কাজ করছে।

শীর্ষ সংবাদ:
সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে         করোনা ভাইরাস ॥ ভুটানজুড়ে লকডাউন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         আন্তর্জাতিক যুব দিবসে টিআইবির সাত দাবি         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         কাল বুধবার থেকে হাইকোর্টে দুই পদ্ধতিতেই বিচারকাজ শুরু হচেছ         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন        
//--BID Records