শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কংগ্রেসকে চাঙ্গা করতে মাঠে প্রিয়াঙ্কা

  • রণনীতি-রণকৌশল তৈরির কাজ শুরু

ভারতীয় কংগ্রেস সভাপতির পদ থেকে রাহুল গান্ধী পদত্যাগ করেছেন পঞ্চাশ দিনের বেশি। দেশটির প্রাচীন এই দলটি এখনও রাহুলের উত্তরসূরি খুঁজে পায়নি। এরই মধ্যে দলটিকে চাঙ্গা করতে উদ্যোগ নিয়েছেন তার বোন প্রিয়াঙ্কা গান্ধী। বিদেশ সফর থেকে ভারতে ফিরেই মঙ্গলবার দেশটির উত্তর প্রদেশ রাজ্যের কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক সারেন তিনি। রাজধানী দিল্লীর তুঘলক লেনে রাহুল গান্ধীর বাসভবনে এই বৈঠকটি হয়। খবর ইন্ডিয়া টুডে ও এনডিটিভি অনলাইনের।

কংগ্রেসের সংশ্লিষ্ট এক সূত্র জানায়, ২০২২ সালে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। ওই নির্বাচনে কংগ্রেসকে চাঙ্গা করতে একগুচ্ছ প্রস্তাব এবং এই নির্বাচনে দলটিকে ভাল অবস্থানে নিয়ে যাওয়ার কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করেন প্রিয়াঙ্কা গান্ধী। যদিও তার আগে উত্তর প্রদেশে ১২টি আসনে উপ-নির্বাচন আছে। এগুলোর সিংহভাগই বিজেপির দখলে। এই আসনগুলোতে জিততে এবং দলটির ভবিষ্যত রণনীতি-রণকৌশল তৈরির কাজ শুরু করেছেন তিনি। সপ্তদশ লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী উত্তরপ্রদেশের মতো বড় রাজ্যের দায়িত্ব প্রিয়াঙ্কা গান্ধী ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মধ্যে ভাগ করে দিয়েছিলেন। উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলের দায়িত্ব দিয়ে সাধারণ সম্পাদক করা হয়েছিল প্রিয়াঙ্কা গান্ধীকে। আর পশ্চিমের দায়িত্বে ছিলেন সিন্ধিয়া। সম্প্রতি সিন্ধিয়া ইস্তফা দেয়ায় গোটা উত্তরপ্রদেশই প্রিয়াঙ্কার কাঁধে দেয়া হচ্ছে বলে কংগ্রেস আভাস দিয়েছেন। মঙ্গলবার প্রিয়াঙ্কা গান্ধী গোটা উত্তর প্রদেশের পরিস্থিতি নিয়েই আলোচনা করেন। লোকসভা নির্বাচনের পরই উত্তর প্রদেশের জেলা কমিটি ভেঙ্গে দেন প্রিয়াঙ্কা। বৈঠকে উত্তরপ্রদেশের সভাপতি রাজ বাব্বরের বিরুদ্ধেও অসন্তোষ প্রকাশ করা হয়। ভোটের আগেই প্রিয়াঙ্কা গান্ধী রাজ বাব্বরকে বদল করতে চেয়েছিলেন। এতে বাদসেধেছিলেন রাহুল। এই বৈঠকে প্রিয়াঙ্কা গান্ধী তার দলের তিন সচিবকে ডেকে পাঠান। তাদের নির্দেশ দেন, ৪০ বছর বয়সের নিচের কর্মীদের খুঁজে বের করুন, যারা দলকে চাঙ্গা করতে পারবেন। কৃষক, দলিত, ওবিসি, ছাত্র নেতাদেরও খুঁজুন। সংগঠনে এত দিন যাদের উপেক্ষা করা হয়েছে, তাদের গুরুত্ব দিতে হবে।

শীর্ষ সংবাদ:
তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার