শনিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালিক-শ্রমিক দ্বন্দ্বের জেরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ

মালিক-শ্রমিক দ্বন্দ্বের জেরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ

সংবাদদাতা, মেহেরপুর ॥ বাস মালিক ও শ্রমিকদের মধ্যে দ্বন্দ্বের জের ধরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া থেকে কিছু বাস ছেড়ে আসলেও দুপুর থেকে আর কোন বাস জেলা থেকে ছেড়ে যায়নি। শুক্রবার সকাল থেকে মেহেরপুর থেকে কুষ্ঠিয়া সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। তবে কুষ্টিয়া থেকে কিছু বাস মেহেরপুরের শেষ সীমান্ত খলিসাকুন্ডি পর্যন্ত ছেড়ে এসেছে। হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় চরম বিপাকে পড়েছে মেহেরপুরের সাধারণ যাত্রীরা।

মেহেরপুর মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, আন্তঃজেলার সকল রুটে টানা ৩৬ দিন বাস বাস চলাচলের পর ৪৬ দিন বাস বন্ধ রাখতে হয়। এ সময় কোন কাজ না পেয়ে মানবেতর জীবন যাপন করতে হয় শ্রমিকদের। বন্ধের সময়সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দু’বার চলাচলের পরিবর্তে একবার চালানোর দাবি তাদের। মালিকপক্ষ দাবি না মানায় বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা।

এদিকে বাস মালিক সমতির সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, শ্রমিকদের এ দাবি আগেও মানা হয়েছিলো। পরবর্তীতে শ্রমিকরাই তা পরিবর্তন করেছে। মালিকদের সাথে না বসেই শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দিয়েছে বলে দাবি তার।

আর অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম বলেন, উভয় পক্ষের সাথে সমঝোতার মাধ্যমে মালিক-শ্রমিকদের মধ্যে কিভাবে এ দ্বন্দের নিরসন করা যায় তার চেষ্টা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল         সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন        
//--BID Records